উদ্যোগ

কর্পোরেট পেশাজীবীদের জন্য ‘ইফেক্টিভ বিজনেস কমিউনিকেশন’ কর্মশালা

ক.বি.ডেস্ক: দক্ষতা উন্নয়নে পেশাজীবীদের ব্যবসায়িক যোগাযোগ ফলপ্রসূ করতে কর্পোরেট পেশাজীবীদের জন্য দিনব্যাপী অনুষ্ঠিত হয় ‘ইফেক্টিভ বিজনেস কমিউনিকেশন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা। গতকাল শনিবার (৩ ফেব্রুয়ারি) ঢাকার গুলশানের একটি হোটেলে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালাটির আয়োজন করে ইনোভেট স্কীলস্ পাওয়ারড বাই মাই আউটসোর্সিং লিমিটেড ও সোসাইটি ফর লিডারশিপ স্কীলস্ ডিভেলঅপমেন্ট (এসএলএসডি)।

কর্পোরেট পেশাজীবীদের জন্য ‘ইফেক্টিভ বিজনেস কমিউনিকেশন’ কর্মশালায় প্রশিক্ষক ছিলেন দেশের অন্যতম আন্তর্জাতিক খ্যাতিমান কর্পোরেট প্রশিক্ষক ও শিক্ষাবিদ এসএলএসডি’র প্রধান নির্বাহী জি এম এ মঈনুদ্দিন চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন মাই আউটসোর্সিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তানজিরুল বাসার।

প্রশিক্ষণ কর্মশালায় এসএস ওয়্যারল্যাস, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড, পারসোনা, স্কাই টেক সলিউশনস, দ্যা কেওডব্লিউ কোম্পানিসহ আরও অনেক কর্পোরেট হাউসের প্রায় ৪০ জনের মত উর্ধ্বতন কর্মকর্তারা কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

তানজিরুল বাসার বলেন, ‘‘হার্ভার্ড ইউনিভার্সিটি দ্বারা পরিচালিত একটি গবেষণায় ইতিমধ্যে প্রমাণিত যে চাকরির ক্ষেত্রে সাফল্যের ৮৫ শতাংশ আসে উন্নতমানের সফ্ট স্কীলস্ বা কোমল দক্ষতা থেকে। আর সাফল্যের মাত্র ১৫ শতাংশ আসে বিশেষায়িত দক্ষতা থেকে। একটি সফল প্রশিক্ষণ একজন সফল মানুষ তৈরি করতে পারে। তার জন্য প্রয়োজন সঠিক কারিকুলাম, একজন দক্ষ পেশাদার ও উন্নত মানের প্রশিক্ষক এবং একটি সুষ্ঠ প্রশিক্ষণ ব্যবস্হাপনা। আমরা ইনোভেট স্কীলসের মাধ্যমে আপনাদের সেই সেবা দেবার চেষ্টা করে যাচ্ছি।’’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *