আনুষাঙ্গিক মোবাইল

এআইভিত্তিক ম্যাজিক ওএস ৮.০ উন্মোচন করেছে অনার

ক.বি.ডেস্ক: স্মার্টফোনের জন্য অপারেটিং সিস্টেম (ওএস) ম্যাজিক ওএস ৮.০ উন্মোচন করেছে অনার। সম্প্রতি নতুন এ সফটওয়্যারটি চীনে উন্মোচন করা হয়েছে। ওএসটি অনার ডিভাইসগুলোয় এআই প্রযুক্তিনির্ভর শক্তিশালী পারফরম্যান্স আনবে ধারণা করছেন প্রযুক্তিবিশেষজ্ঞরা। অনার তাদের ম্যাজিক ল্যাঙ্গুয়েজ মডেল নামে নিজস্ব অন-ডিভাইস এআই সিস্টেমও ঘোষণা করেছে। এআই সফটওয়্যারটি ডিভাইসের সঙ্গে ব্যবহারকারীদের ইন্টারেকশন উল্লেখযোগ্যে হারে এগিয়ে নিয়ে যাবে।

নতুন ম্যাজিক ওএস ৮.০ অপারেটিং সিস্টেমে স্মার্ট কানেকশন, পারফরম্যান্স, প্রাইভেসি, নিরাপত্তাসহ বিভিন্ন ইউআই ফিচার উন্নত করা হয়েছে। ওএসটির নতুন ফিচার হলো ম্যাজিক পোর্টাল। যার মধ্যে ব্যক্তিগত শর্টকাট দেয়া থাকবে যা ব্যবহারকারীদের অ্যাপ ও সার্ভিসগুলোর মধ্যে দ্রুত সুইচ করতে সাহায্য করবে। ম্যাজিক পোর্টাল এরই মধ্যে ম্যাপস, রাইড শেয়ার, ভিডিও, কেনাকাটাবিষয়ক প্রায় ১০০টিরও বেশি জনপ্রিয় চীনা অ্যাপ সমর্থন করে।

ম্যাজিকএলএম এআইটির ৭০০ কোটি প্যারামিটার রয়েছে এবং এআই পরিষেবাটি ব্যবহারকারীদের অন-ডিভাইস কাজ করবে। এআইয়ের মাধ্যমে বিভিন্ন ভাষা বোঝার বাইরে, এটি কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক ইমেজ ও ভিডিও তৈরি করতে পারে। ম্যাজিকএলএম অনারের ইয়োয়ো ভয়েস অ্যাসিস্ট্যান্টের সঙ্গে বাজারে আসবে। ম্যাজিক ওএস ৮.০ অপারেটিং সিস্টেমটি অনারের ম্যাজিক ৬ স্মার্টফোনের সঙ্গে আনা হয়েছে। ভবিষ্যতে আপডেটের মাধ্যমে অন্য ডিভাইসেও চালু করা হবে বলে জানা গেছে।

অনার এর ডিভাইসগুলোয় ম্যাজিক ওএস ক্লাউড ও এআই ইন্টিগ্রেশনের জন্য একটি ইকোসিস্টেম প্রোগ্রাম চালু করেছে। ওএস এর ম্যাজিক রিং এখন অনার ডিভাইস ও নেটওয়ার্কজুড়ে সংযোগ দিতে সক্ষম হবে। টি ট্রান্সমিশন চ্যানেল থাকায় বিদ্যুৎ ব্যবহার ২৫ শতাংশ কমবে এবং অপারেটিং সিস্টেমের গতি ৫০০ শতাংশ বাড়বে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *