উদ্যোগ

পেওনিয়ার কানেক্ট ইন্ ঢাকা

ক.বি.ডেস্ক: আন্ত:দেশীয় লেনদেন ব্যবস্থা এবং বাংলাদেশের বিপিও শিল্প নিয়ে সমৃদ্ধ আলোচনার পাশাপাশি আইসিটি শিল্পের নেতৃবৃন্দের মধ্যে ব্যবসায়িক যোগাযোগ সৃষ্টি ও সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) এবং পেওনিয়ারের যৌথ উদ্যোগে আয়োজন করা হয় ‘পেওনিয়ার কানেক্ট ইন্‌ ঢাকা’।

গত বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাজধানীস্থ এক সম্মেলন কক্ষে বাক্কো এবং পেওনিয়ারের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত ‘পেওনিয়ার কানেক্ট ইন্‌ ঢাকা’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফ, সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন, পরিচালক মুসনাদ ই আহমেদ, পেওনিয়ারের সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার নাফিউর রহমান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাক্কো কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ এবং বাক্কো’র সদস্যবৃন্দ।

তৌহিদ হোসেন বলেন, “বাক্কো’র সদস্যদের সঙ্গে মতবিনিময়ের উদ্দেশ্যে পেওনিয়ারের এই উদ্যোগটি সত্যিই প্রশংসনীয়। আমাদের সদস্য কোম্পানিগুলো প্রতিনিয়তই আন্তর্জাতিক অঙ্গণে বড় অংকের লেনদেন করে থাকে, আমরা আশা করি পেওনিয়ারের সহায়তায় আমাদের আন্তঃদেশীয় লেনদেনসমূহ হয়ে ওঠবে সহজ এবং জটিলতামুক্ত।”

নাফিউর রহমান বলেন, “পেওনিয়ার সর্বদাই তার গ্রাহকদের সঙ্গে প্রত্যক্ষভাবে সংযুক্ত থাকতে বদ্ধপরিকর। আপনারা যেকোনো সময়ে, যে কোনো ধরনের অসুবিধার সম্মুখীন হলে জানবেন যে আমরা আছি এবং গ্রাহকদের লেনদেন সম্পর্কিত সকল সুবিধা অসুবিধার কথা শুনে তা নিরূপণের সর্বাত্মক চেষ্টা আমরা করে থাকি।”

অনুষ্ঠানে বাংলাদেশের বিপিও শিল্পে ডিজিটাল ট্রান্সফরমেশনের বিষয়টির ওপর তথ্যবহুল উপস্থাপনা করেন বাক্কো পরিচালক মুসনাদ ই আহমেদ। পেওনিয়ারের ক্রস বর্ডার পেমেন্ট ইকোসিস্টেমের বিষয়টি নিয়ে উপস্থাপনা করেন পেওনিয়ারের সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার নাফিউর রহমান।

দেশের বিপিও/আউটসোর্সিং শিল্পের একক ও কেন্দ্রীয় বাণিজ্য সংস্থা হিসেবে ২০১১ সাল থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাক্কো। বাংলাদেশ সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’ প্রতিষ্ঠার যাত্রায় বাক্কো ছিল অবিচ্ছেদ্য সঙ্গী। ঠিক একইভাবে বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রস্তাবিত ‘স্মার্ট বাংলাদেশ’ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে সংস্থাটি। ২০২৫ সালের মধ্যে দেশের বিপিও খাতে ১ লক্ষ কর্মসংস্থান ও ১ বিলিয়ন মার্কিন ডলার রাজস্ব আয় সৃষ্টিই বাক্কোর অভিলক্ষ্য।

পেওনিয়ার ডিজিটাল অর্থনৈতিক লেনদেনের এক আন্তর্জাতিক প্ল্যাটফর্ম, যা সহজ আন্তঃদেশীয় বিনিময় নিশ্চিতকরণের মাধ্যমে বাংলাদেশের মুক্তপেশাজীবী ও আন্তর্জাতিক অঙ্গনে ব্যবসারত ব্যবসায়ীদের মধ্যে বেশ জনপ্রিয় হয়ে ওঠেছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *