উদ্যোগ

প্রোগ্রামিং এবং আইসিটি কুইজ প্রতিযোগিতার পুরস্কার প্রদান

ক.বি.ডেস্ক: ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস) স্মার্ট বাংলাদেশ দিবস ২০২৩ উপলক্ষে ‘প্রোগ্রামিং প্রতিযোগিতা’ এবং ‘আইসিটি কুইজ প্রতিযোগিতা’র আয়োজন করে। এই আয়োজন অংশগ্রহণকারীদের এবং প্রতিযোগীদের মধ্যে অমার্জনীয় চিহ্ন রেখে গেছে, যা বাংলাদেশের স্মার্ট ভবিষ্যত গঠনে অগ্রণী ভূমিকা পালন করবে। এই আয়োজন শুধুমাত্র সাফল্যের উদযাপনই নয়, আইসিটির নিরন্তর ক্রমবর্ধমান ল্যান্ডস্কেপে উদ্ভাবন, শিক্ষা ও শ্রেষ্ঠত্বকে উত্সাহিত করার জন্য একাডেমিয়া এবং শিল্পের সহযোগিতামূলক প্রচেষ্টার সম্মেলন।

গত শুক্রবার (১৫ ডিসেম্বর) ইউআইটিএস’র সম্মেলন কক্ষে ‘স্মার্ট বাংলাদেশ দিবস ২০২৩ প্রোগ্রামিং প্রতিযোগিতা’ এবং ‘স্মার্ট বাংলাদেশ দিবস ২০২৩ আইসিটি কুইজ প্রতিযোগিতা’য় বিজয়ীদের মাঝে সার্টিফিকেট এবং পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউআইটিএস’র উপাচার্য প্রফেসর ড. মো. আবু হাসান ভূঁইয়া এবং বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. সিরাজ উদ্দিন আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন ইউআইটিএস’র বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মো. আশরাফুল ইসলাম, রেজিস্ট্রার মোহাম্মদ কামরুল হাসান এবং সিএসই বিভাগের প্রধান সহকারী অধ্যাপক আল- ইমতিয়াজ। সভাপতিত্ব করেন আইকিউএসি’র পরিচালক প্রকৌশলী মো. সাফায়েত হোসেন।

স্মার্ট বাংলাদেশ দিবস ২০২৩ প্রোগ্রামিং প্রতিযোগিতা
প্রতিযোগিতায় এইচএসসি/কলেজ পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে সিলেটের জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের মো. তোফাজ্জল আহমেদ সানি। দ্বিতীয় স্থান অধিকার করে নটরডেম কলেজের নাদিদ হোসেন এবং তৃতীয় স্থান অধিকার করে নটরডেম কলেজের আসিফ আদনান।

প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মো. রনি মীর। দ্বিতীয় স্থান অধিকার করে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মো. তাজিম উদ্দিন এবং তৃতীয় স্থান অধিকার করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিবলীর মো রহমান আলভে।

স্মার্ট বাংলাদেশ দিবস ২০২৩ আইসিটি কুইজ প্রতিযোগিতা
প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করে স্কলাস্টিকার রায়েদ জামান। ২য় স্থান অর্জন করে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের তাওহিদ ইসলাম এবং ৩য় স্থান অর্জন করে বরিশাল সৈয়দ হাতেম আলী কলেজের আদিব জুবায়ের।

‘স্মার্ট বাংলাদেশ দিবস ২০২৩ প্রোগ্রামিং প্রতিযোগিতা’ এবং ‘স্মার্ট বাংলাদেশ দিবস ২০২৩ আইসিটি কুইজ প্রতিযোগিতা’ ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি), বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এবং ইউআইটিএস’র কমপিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ (সিএসই) যৌথভাবে এই আয়োজন করেছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *