উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

ডিআইইউতে শুরু হচ্ছে ‘রোবট নকশার আসর ২০২১’ প্রতিযোগিতা

ক.বি.ডেস্ক: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের ড্যাফোডিল রোবটিকস ল্যাবের আয়োজনে আগামী ৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে অনলাইন প্ল্যাটফর্মে ‘রোবট নকশার আসর ২০২১’ প্রতিযোগিতা। প্রতিযোগিতায় সেরা রোবট ডিজাইনারকে দেয়া হবে আর্থিক পুরস্কার। প্রথম পুরস্কার ১ লক্ষ টাকা, দ্বিতীয় পুরস্কার ৫০ হাজার টাকা এবং  তৃতীয় পুরস্কার ২৫ হাজার টাকা। তা ছাড়া ড্যাফোডিলের রোবোটিক্স ল্যাবের ১ বছরের মেম্বারশীপ, গবেষণার সুবিধা  এবং মেন্টরিং  সমর্থন এবং উপস্থাপিত রোবট মডেলকে বাস্তবরূপদান করতে সকল প্রকার সহায়তা করবে ড্যাফোডিল রোবটিকস ল্যাব।

এই প্রতিযোগিতায় দেশের সকল স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পেশাজীবীরা অংশগ্রহণ করতে পারবেন। প্রতিটি দলের সদস্য সংখ্যা হতে হবে ৩-৫ জন। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের শেষ সময় ৮ আগস্ট ।রেজিস্ট্রেশন লিংক: http://daffodilrobotics.com/public/rna2021/ । প্রতিযোগিতার বিস্তারিত: https://drive.google.com/file/d/1jUcbDx4db1wwLyXQcYiZvTpNHSH7f7t_/view?usp=sharing

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদেরকে বিভিন্ন ধরনের থ্রিডি রোবট ডিজাইন করতে হবে। প্রতিযোগিরা ৬টি ক্যাটাগরির মাধ্যমে নিজেদের প্রজেক্ট উপস্থাপন করতে পারবেন। প্রতিযোগিদের উপস্থাপিত থ্রিডি রোবট মডেলগুলো ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে পর্যবেক্ষণ ও বিচার করবেন বিচারকগণ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *