সাম্প্রতিক সংবাদ

ভ্রমণকালে অনাকাঙ্ক্ষিত দূর্ভোগ কমাতে শেয়ারট্রিপে নতুন ফিচার

ট্র্যাভেল ই-সিম, স্মার্ট ডিলে, ফ্লাইট অ্যালার্টস আর ফ্লাইট কম্পেনসেশন ফিচারগুলো ভ্রমণকালে অনাকাঙ্ক্ষিত দূর্ভোগ এড়িয়ে শেয়ারট্রিপ ব্যবহারকারীদের ঘোরাঘুরির অভিজ্ঞতাকে আরও স্বাচ্ছন্দ্যময় করে তুলবে। ভ্রমণপ্রেমীদের আনন্দকে আরও বাড়িয়ে তুলতে ট্র্যাভেল-টেক প্রতিষ্ঠানটি তাদের প্ল্যাটফর্মে যুক্ত করেছে নতুন এই সব ফিচার। গ্রাহকদের নতুন এই সার্ভিসগুলো প্রদানের ক্ষেত্রে শেয়ারট্রিপকে সহযোগিতা করছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) চালিত ট্র্যাভেল সাপোর্ট সিস্টেম ট্রিপঅ্যাড।

ট্র্যাভেল ই-সিম
বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে নিরবচ্ছিন্নভাবে যোগাযোগ সুবিধা উপভোগের ক্ষেত্রে ভ্রমণকারীদের কার্যকরী সমাধান হতে পারে শেয়ারট্রিপের ট্র্যাভেল ই-সিম। যাত্রা শুরুর আগে যেকোনো সময় ব্যবহারকারীরা ই-সিম ইনস্টল করে নিতে পারবেন এবং তাদের পছন্দের গন্তব্য এবং ভ্রমণকাল অনুযায়ী সার্ভিসটি ব্যবহার করতে পারবেন।

স্মার্ট ডিলে
ভ্রমণের সময় ফ্লাইট ২ ঘন্টার বেশি ডিলে অর্থাৎ দেরি হলে সেক্ষেত্রে স্মার্টডিলে সুবিধার আওতায় শেয়ারট্রিপ ব্যবহারকারীরা বিনা মূল্যে এয়ারপোর্টে লাউঞ্জ সুবিধা উপভোগ করতে পারবেন। যাত্রাকাল থেকে অন্তত ৬ ঘন্টা আগে নিবন্ধন সাপেক্ষে ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন। শেয়ারট্রিপ থেকে তাদেরকে একটি লাউঞ্জকি ভাউচার দেয়া হবে, যেটি ব্যবহার করে বিশ্বের ১৩ হাজারেরও বেশি এয়ারপোর্টে লাউঞ্জ সুবিধা পাওয়া যাবে।

ফ্লাইট অ্যালার্টস
ভ্রমণকারীরা যেন ফ্লাইটের সময়সূচী অনুযায়ী প্রস্তুতি নিতে পারেন, তা নিশ্চিত করবে শেয়ারট্রিপের নতুন সুবিধা ফ্লাইট অ্যালার্ট। এর মাধ্যমে যাত্রা শুরুর ২৪ ঘন্টা আগে থেকে ব্যবহারকারীদের জন্য ট্র্যাকিং নোটিফিকেশন চালু হয়ে যাবে। ই-মেইল ও এসএমএস এর মাধ্যমে ব্যবহারকারীরা ফ্লাইটের সময়সূচী সংক্রান্ত হালনাগাদকৃত তথ্য জেনে নিতে পারবেন, ফলে মানসিকভাবে প্রস্তুতি গ্রহণ করাও সহজতর হয়ে উঠবে।

ফ্লাইট কম্পেনসেশন
কোনো কারণবশত ফ্লাইট দেরি, বাতিল বা ওভারবুক হয়ে গেলে শেয়ারট্রিপের নতুন ফিচার ফ্লাইট কম্পেনসেশন ব্যবহার করে ব্যবহারকারীরা ৬০০ ইউরো পর্যন্ত আর্থিক ক্ষতিপূরণ দাবি করতে পারবেন। এ ছাড়াও, মালামালের ক্ষতি (ভেঙে গেলে, হারিয়ে গেলে, নষ্ট হলে বা পেতে দেরি হলে)’র জন্য ১,২৫০ ইউরো পর্যন্ত, এবং ফ্লাইটে যেকোনো সমস্যা বা বাধার সম্মুখীন হওয়ার প্রেক্ষিতে ৫,৪০০ ইউরো পর্যন্ত ক্ষতিপূরণ পাওয়া যাবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *