সাম্প্রতিক সংবাদ

ইজেনারেশনকে সম্মাননা প্রদান করলো সিলিকনভ্যালির সাইবেল

ক.বি.ডেস্ক: ডিজিটাল নিরাপত্তা সেবায় অনবদ্য অবদান রাখার জন্য দেশের সিস্টেম ইন্টিগ্রেশন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ইজেনারেশন লিমিটেডকে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় থ্রেট ইন্টেলিজেন্স এবং ডিজিটাল ঝুঁকি ব্যবস্থাপনা সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সাইবেল এক স্বীকৃতি প্রদান করেছে।

থাইল্যান্ডে অনুষ্ঠিত সাইবেল পার্টনার ইভেন্ট গ্রোকন ২০২৩ এ সাইবার নিরাপত্তায় অবদানের জন্য ইজেনারেশনকে সম্মাননা প্রদান করলো সিলিকনভ্যালির সাইবেল। ইজেনারেশনের ব্যবস্থাপনা পরিচালক শামীম আহসান এর হাতে এ সম্মাননা তুলে দেন সাইবেল এর প্রধান নির্বাহী বিনু অরোরা।

আমেরিকার সিলিকন ভ্যালিতে অবস্থিত কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন সাইবার ঝুঁকি ব্যবস্থাপনা সেবা প্রদানকারী দ্রুত বর্ধনশীল প্রতিষ্ঠান সাইবেল সাইবার নিরাপত্তার ক্ষেত্রে ব্যতিক্রমী অবদানের জন্য ইজেনারেশনকে এই স্বীকৃত প্রদান করেছে। ইজেনারেশন অবিরামভাবে সাইবার ঝুঁকি মূল্যায়ন এবং প্রতিরোধ ও প্রতিকারমূলক ব্যবস্থাগ্রহনে সেবা গ্রহণকারীদেরকে নিজেদের সক্ষমতা প্রদর্শন এবং সেবা প্রদান করেছে, যার মধ্যে বাংলাদেশের বৃহৎ ব্যাংক সমূহ, টেলিকম সেবা প্রতিষ্ঠান সমূহ, বৃহৎ শিল্পগোষ্ঠী সমূহ এবং সরকারি বিভিন্ন দপ্তরসমূহের পাশাপাশি আন্তর্জাতিক বিভিন্ন সংস্থাও অন্তর্ভুক্ত।

সাইবেলের প্রধান নির্বাহী বিনু অরোরা বলেন, “ডার্ক ওয়েব মনিটরিং, থ্রেট ইন্টেলিজেন্স, অ্যাটাচ সারফেস মনিটরিং এবং ব্র্যান্ড মনিটরিং এর মত সলিউশন সাশ্রয়ী মূল্যে প্রদানের একটি একক প্ল্যাটফর্ম এর ব্যবস্থা করায় সাইবার সিকিউটি সেবা গ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর জন্য সাইবেল একটি গেম চেঞ্জার হিসাবে পরিগণিত হয়েছে। এই পরিষেবাগুলোকে একটি প্ল্যাটফর্মে একীভূত করায় কেবল গ্রাহকদের কার্যক্রম সহজসাধ্য হয়েছে তাই নয়, বরং পরিচালনগত দক্ষতাও উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে”।

শামীম আহসান বলেন, “ইজেনারেশন সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অগ্রনী ভূমিকা পালন করছে এবং ইতিমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানকে ডার্ক ওয়েব মনিটরিং, থ্রেট ইন্টেলিজেন্স, ভালনারেবিলিটি অ্যাসেসমেন্ট এবং পেনেট্রেশন টেস্টিং, ইনসিডেন্ট রেসপন্স, ফিশিং প্রোটেকশন, সিকিউরিটি অ্যাওয়ারনেস ট্রেনিং, সাইবার সিকিউরিটি কনসালটেশন, এসইএম সলিউশন, থ্রেট হান্টিং, ডেটা লিক প্রিভেনশন, ব্র্যান্ড মনিটরিং সলিউশন ইত্যাদি সার্ভিস প্রদান করেছে এবং সামনের দিনগুলোতেও যাত্রা অব্যাহত থাকবে”।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *