সাম্প্রতিক সংবাদ

ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী হলেন জুনাইদ আহমেদ পলক

ক.বি.ডেস্ক: হ্যাট্রিক প্রতিমন্ত্রী হিসেবে একই মন্ত্রণালয়ে থাকছেন ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। পলক ২০১৪ সালের জানুয়ারি হতে ডাক, টেলিযোযোগ ও আইসিটি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

দ্বাদশ জাতীয় সংসদের আগের দায়িত্বে বলবৎ থাকলেও অতিরিক্তি দায়িত্ব হিসেবে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়েরও দায়িত্ব থাকছে জুনাইদ আহমেদ পলকের কাঁধেই। ৩৬ সদস্যের মন্ত্রিসভায় ২৫ মন্ত্রী এবং প্রতিমন্ত্রী ১১ জন থাকছেন। রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রী পরিষদ সচিব মাহবুব হোসেন স্বাক্ষরিত আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

গতকাল বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠানের পর মন্ত্রিসভার সদস্যদের মধ্যে দায়িত্ব বণ্টন করা হয়। এতে জুনাইদ আহমেদ পলককে ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়।

এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৩ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে বিজয়ী হন জুনাইদ আহমেদ পলক। ২০০৯ সালে নবম জাতীয় সংসদে তিনি ছিলেন দেশের সর্বকনিষ্ঠ সংসদ সদস্য। ২০১৬ সালের মার্চে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম জুনাইদ আহমেদ পলককে ‘ইয়াং গ্লোবাল লিডার ২০১৬’ হিসেবে মনোনীত করে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *