সাম্প্রতিক সংবাদ

নগদ এবং নগদ ইসলামিক ওয়ালেটে অ্যাড মানি

ক.বি.ডেস্ক: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের গ্রাহকরা যারা সেলফিন মোবাইল অ্যাপস ব্যবহার করছেন তারা যেকোন নগদ এবং নগদ ইসলামিক ওয়ালেট এ তাতক্ষণিকভাবে অ্যাড মানি করতে পারবেন। এ লক্ষে ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস নগদ ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।

গতকাল বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ঢাকার একটি স্থানীয় হোটেলে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড থেকে নগদ এবং নগদ ইসলামিক অ্যাকাউন্টে অ্যাড মানি কর্মসূচির উদ্বোধন করা হয়। এর উদ্বোধন করেন প্রধান অতিথি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. খলিলুর রহমান, ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মনিরুল মওলা, ডাক অধিদপ্তরের মহাপরিচালক মো. হারুন উর রশীদ, ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালক মনিম হাসান এবং নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক তানভির মিশুক।

মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ক্যাশলেস সোসাইটি আমাদের লক্ষ্য। ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির ধারাবাহিকতায় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের মাধ্যমে সুপারশপ থেকে শুরু করে সবজী বিক্রেতাকেও পেমেন্ট করা সম্ভব। কয়েক দশক আগেও কৃষিভিত্তিক অর্থনীতির এই দেশটিতে শিক্ষার হার ছিল খুবই সামান্য, আধুনিক জীবন যাপন ছিল অকল্পনীয়, উদ্ভাবন কী মানুষ জানত না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টিসম্পন্ন ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি পৃথিবীকে চমকে দিয়েছে। করোনাকালে ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি না থাকলে জনগণের জীবনমান কী হতো তা কল্পনাও করা যেত না। অথচ ২০০৮ সালে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি ঘোষণার পর কর্মসূচিটিকে নানাভাবে অপদস্ত করার চেষ্টা হয়েছে, এ নিয়ে অপপ্রচার হয়েছে। নগদের কেওয়াইসি উদ্ভাবন ছিলো অসাধারণ একটি প্রযুক্তি যা অন্যরা নগদের পথ অনুরসরণ করে কেওয়াইসির যুগে প্রবেশ করেছে। শুরুতে নগদের উদ্ভাবনী ধারণা দেখে নগদের অগ্রযাত্রায় ইতিবাচক ভূমিকা রেখে আসছি এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *