অ্যাপস সাম্প্রতিক সংবাদ

এআই ভিত্তিক ‘ইন্সুমামা অ্যাপ’ চালু করলো গ্রীন ডেল্টা

তাতক্ষণিক হিসাব খোলা, পলিসি নেয়াসহ একগুচ্ছ স্মার্ট সেবা নিয়ে দেশের বীমা খাতে প্রথমবারের মত কৃত্তিম বুদ্ধিমত্তা ভিত্তিক মোবাইল অ্যাপ চালু করলো গ্রীনডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড। গতকাল রবিবার (২০ ডিসেম্বর) এক ভার্চুয়াল সভায় পরিচয় করিয়ে দেয়া হয় ‘ইন্সুমামা’ নামের অ্যাপটি। যার মাধ্যমে বীমা গ্রাহকরা প্রিমিয়াম জমা এবং পলিসি নবায়ন করতে পারবেন অনলাইনেই।

সকল গ্রাহকের তথ্যকে নিরাপদ রাখতে ইন্সুমামা অ্যাপে এন্ড-টু-এন্ড এনক্রিপশন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। গুগল প্লেস্টোর:https://lnkd.in/gEFQaE7, অ্যাপল স্টোর: https://lnkd.in/g3B4WEa লিংক থেকে যে কেউ অ্যাপটি ডাউনলোড করতে পারবে।

ইন্সুমামা অ্যাপের উদ্বোধন করেন প্রধান অতিথি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তপক্ষের চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশান অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি সৈয়দ আলমাস কবীর। অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশানের সভাপতি শেখ কবীর হোসেন, গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ও উপদেষ্টা নাসির উদ্দিন আহমেদ চৌধুরী। সভাপতিত্ব করেন গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরী।

ড. এম মোশাররফ হোসেন বলেন, ইন্সুমামা মোবাইল অ্যাপের মাধ্যমে দেশের বীমাখাতের গণঅন্তর্ভুক্তিতে ইতিবাচক ফলাফল আসবে। দেশের সকল মানুষের কাছে সকল সেবা সহজ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘ডিজিটাল বাংলাদেশ’ কর্মসূচী বাস্তবায়ন করছে সরকার। দেশের প্রযুক্তিখাতে উন্নয়নের সঙ্গে সঙ্গে ইন্সুটেক ধারনা বীমা খাতে ব্যপক পরিবর্তন এনেছে। গণমানুষের কাছে বীমা সুবিধা পৌঁছে দিতে প্রযুক্তির বিকল্প নেই।

ফারজানা চৌধুরী বলেন, সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’কর্মসূচীতে অবদান রাখার জন্য ২০১৮ সালে দেশে প্রথমবারের মত ডিজিটাল বীমা সেবা চালু করে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স। সকলের জন্য বীমা, এই মুলমন্ত্র নিয়ে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স কাজ করে যাচ্ছে। ইন্সুমামা মোবাইল অ্যাপের সমন্বিত স্মার্ট সেবাগুলোর মাধ্যমে দেশের সকল মানুষের কাছে বীমা সেবা আরও সহজগম্য হবে।

উল্লেখ্য, ২০১৬ সালে নারীদের জন্য বিশেষায়িত নিবেদিতা বীমা সেবার জন্য মোবাইল অ্যাপ চালু করে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স, যেটি দক্ষিন এশিয়ার বীমা খাতে প্রথম। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *