আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য

গ্লোবাল ব্রান্ড নিয়ে এলো এডাটা লিজেন্ড সিরিজের এসএসডি

ক.বি.ডেস্ক: স্টোরেজ সলিউশনের জগতে বিশ্বখ্যাত প্রতিষ্ঠান এডাটা’র লিজেন্ড সিরিজের দু’টি সলিড-স্টেট ড্রাইভ (এসএসডি) উন্মোচন করা হয়। এডাটা’র বাংলাদেশের পরিবেশক প্রতিষ্ঠান গ্লোবাল ব্রান্ড দেশের বাজারে নিয়ে এলো লিজেন্ড সিরিজের ৯৬০ এবং ৯০০ মডেলের গেম-চেঞ্জিং এসএসডি। লেজেন্ড ৯৬০ এসএসডি’র ধারন ক্ষমতা ১ টেরাবাইট এবং লেজেন্ড ৯০০ এর ধারন ক্ষমতা ৫১২ গেগাবাইট। রয়েছে পাঁচ বছরের সীমিত ওয়ারেন্টি।

এডাটা লিজেন্ড সিরিজের নুতন আসা এসএসডিগুলো উচ্চ পারফরম্যান্স কমপিউটিংকে নতুনভাবে সংজ্ঞায়িত করতে সক্ষম। কমপিউটটিং জগতে, গতি অনেক গুরুত্বপূর্ণ আর লিজেন্ড সিরিজের ৯৬০ এবং ৯০০ এসএসডি উভয়ই অসাধারণ গতির জন্য সুপরিচিত। এগুলো কমপিউটারের জন্য অ্যাড্রেনালিনের একটি শটের মতো কাজ করে, যা কমপিউটিং প্রক্রিয়ার যেকোনো কাজ কে করে দ্রুত থেকে দ্রুততর। কমপিউটারের বুট আপ করা, অ্যাপ্লিকেশন লোড করা এবং ফাইল স্থানান্তর করার মতো কাজগুলো খুব দ্রুত হবে এসএসডিগুলো মাধ্যমে, যাতে আপনি কম সময়ে আরও বেশি কাজ করতে পারেন৷

এডাটা’র লিজেন্ড সিরিজের ৯৬০ এবং ৯০০ মডেলের গেম-চেঞ্জিং এসএসডি’তে এম.২ ২২৮০ এর ফর্ম ফ্যাক্টর ব্যাবহার করা হয়েছে। দু’টিতেই রয়েছে পিসিআইই জেন ৪×৪ এর ইন্টারফেস। শক্তিশালী কন্ট্রোলার এবং থ্রিডি ন্যান্ড ফ্ল্যাশ মেমরিসহ উন্নত প্রযুক্তিতে সজ্জিত। উন্নত প্রযুক্তির এই বৈশিষ্ট্যগুলো একটি এসএসডির মস্তিস্ক এবং পেশীগুলোর মতো, যেগুলো তাদের সর্বোত্তমভাবে কাজ করা নিশ্চিত করে। দু’টি এসএসডিতে রয়েছে হিট রেজিটেন্সি, ভাইব্রেশান রেজিটেন্সি এবং শক রেজিটেন্সি।

স্টোরেজ ক্যাপাসিটি এবং পারফরমেন্সের এর ব্যাপারে বলতে গেলে লিজেন্ড ৯৬০ এই ডিভাইসটির স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট, যা পিসি কিংবা ল্যাপটপে ব্যাবহারের সময় সেকেন্ডে ৭৪০০ মেগাবাইট পর্যন্ত এবং গেমিংয়ের সময় প্লেস্টেশান ৫ এর মতো প্লাটফর্মে সেকেন্ডে ৬৪০০ মেগাবাইট পর্যন্ত রিডিং স্পিড দিতে সক্ষম।

লেজেন্ড ৯০০ ডিভাইসটির স্টোরেজ ক্যাপাসিটি ৫০০ গেগাবাইট, যা পিসি কিংবা ল্যাপটপে ব্যাবহারের সময় সেকেন্ডে ৭০০০ মেগাবাইট পর্যন্ত এবং গেমিংয়ের সময় প্লেস্টেশন ৫ এর মতো প্লাটফর্মে সেকেন্ডে ৬২০০ মেগাবাইট পর্যন্ত রিডিং স্পিড দিতে সক্ষম।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *