মোবাইল স্মার্টফোন

স্মার্ট অরা লাইট নিয়ে এলো ভিভো ভি২৯ ও ভি২৯ই

ক.বি.ডেস্ক: স্মার্টফোনেই হবে প্রোফেশনাল ফটোগ্রাফি এমনই প্রযুক্তি নিয়ে দেশে এলো ভিভো ভি২৯ এবং ভি২৯ই। ছবি তুলতে আলোর স্বল্পতা এবং কালার টেম্পারেচারের অসঙ্গতি এড়ানোর চ্যালেঞ্জিং কাজটি করবে এর স্মার্ট অরা লাইট প্রযুক্তি। প্রায় ১৫.৬ মিলিমিটার অরা লাইট মূলত ভি২৭ সিরিজের অরা লাইটের তুলনায় বেশ বড় এবং নান্দনিক।

প্রোফেশনাল ফটোগ্রাফির অন্যতম বাঁধা আলোক স্বল্পতাকে দূর করে ত্রিমাত্রিক লাইটিং ইফেক্ট এই লাইট। স্বয়ংক্রিয়ভাবে কাজ করে পাশাপাশি কাজ করে ম্যানুয়ালিও। এমনকি ছবিতে কালার টেম্পারেচার ক্যালভিনে পরিমাপ করতে পারে এর সফটওয়্যার। ফলে ব্যাকগ্রাউন্ডে রঙবেরঙের যেমন আলোই থাকুক না কেন সেই অনুযায়ী প্রয়োজনীয় আলো দিয়ে অটোফোকাস করতেই ছবি হয় অসাধারণ। এমনকি সুপারমুন মোড এবং ফুড মোডে তোলা ছবি দেবে স্টুডিও লেভেল ফটোগ্রাফির অভিজ্ঞতা।

ত্রি-মাত্রিক লাইটিং ইফেক্টের পাশাপাশি ম্যানুয়্যালিও কুল থেকে ওয়ার্ম লাহট সেট করা যাবে অরা লাইটের লাইটিং কন্ডিশন। তাই দিন হোক কিংবা রাত, তোলা যাবে যেকোনো সময়ের ছবি। ৫০ মেগাপিক্সেল ওআইএস রিয়ার ক্যামেরা, ৫০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সঙ্গে থাকছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড-এঙ্গেল ক্যামেরা ও ২ মেগাপিক্সেল মনোক্রম ক্যামেরা।

মাত্র ৭.৪৬ মিলিমিটার স্লিম বডি এবং ১৮৬ গ্রাম হালকা ওজনের স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে সেন্টমার্টিন ব্লু এবং নোবেল ব্ল্যাক নামে চমৎকার দুইটি রঙে। ব্যাক সাইডে গ্লাস ম্যাটেরিয়াল ব্যবহার করায় বেশ প্রিমিয়াম গ্লসি লুক দেয়। ১২০ হার্টজ রিফ্রেশ রেট এর ৬.৭৮ ইঞ্চি বড় ডিসপ্লেটি মূলত থ্রিডি কার্ভড ডিজাইনের ব্যাজেল নেই বললেই চলে। ডিসপ্লেটিতে রেজুলেশন পাওয়া যাবে ২৮০০× ১২৬০ এবং পিক্সেল ডেন্সিটি পাওয়া যাবে ৪৫২ পিপিআই।

পাশাপাশি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর এবং ফানটাচ ওএস ১৩ অপারেটিং সিস্টেম থাকায় গেমপ্রেমিদের কাছে ভিভো ভি২৯ হবে অন্যতম পছন্দ। সঙ্গে থাকছে ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি রম স্টোরেজের সুবিধা। এর চার হাজার ছয়শ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ত্রিশ মিনিটেই ফুল চার্জের জন্য রয়েছে ৮০ ওয়াটের টাইপ সি ফাস্ট চার্জার।

ভিভোর কান্ট্রি ব্রান্ড ম্যানেজার তানজীব আহমেদ বলেন, স্মার্টফোনেই প্রোফেশনাল ফটোগ্রাফির অভিজ্ঞতা দিতে আমাদের দীর্ঘ গবেষণার ফল অরা লাইট। আশা করি গ্রাহকের প্রোফেশনাল ফটোগ্রাফিতে ভিভো ভি২৯ স্মার্টফোনই হবে অন্যতম সঙ্গী ।

ভিভোর অথোরাইজড শো রুমের পাশাপাশি ই-স্টোরে আগামী ২৪ অক্টোবর থেকে শুরু হচ্ছে ভিভো ভি২৯ এর প্রি-বুকিং। ভিভো ভি২৯ এর দাম পড়বে ৫৬,৯৯৯ টাকা । অপরদিকে ভিভো ভি২৯ই এর দাম পড়বে ৩৬,৯৯৯ টাকা। সঙ্গে রয়েছে আকর্ষণীয় উপহার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *