অ্যাপস মোবাইল

‘শাপলা ট্যাক্স অ্যাপ’ চালু করলো শাপলা ট্যাক্স

ক.বি.ডেস্ক: বাংলাদেশ প্রকৃত অর্থেই এখন ‘ডিজিটাল বাংলাদেশ’ এ রূপান্তরিত হচ্ছে। আর তাই কর আদান-প্রদানের জন্য একটি ট্যাক্স-ফাইলিং অ্যাপ অত্যাবশকীয় হয়ে উঠেছে। একটি ডিজিটাল ট্যাক্স-ফাইলিং অ্যাপ করদাতাদের সহজ সমাধানে যেমন সাহয্য করবে তেমনি বাংলাদেশকে প্রযুক্তিগতভাবে আরও অগ্রসর এবং উন্নত করে তুলবে।

সম্প্রতি শাপলা ট্যাক্স তাদের প্রধান কার্যালয়ে অনলাইনে কর প্রদানের সর্বশেষ সংযোজন ‘শাপলা ট্যাক্স অ্যাপ’ এর উদ্বোধন করেছে। এই অ্যাপ ৩টি সহজ ধাপে ট্যাক্স ফাইলিং এর কাজ করবে, যা ব্যবহারকারীকে সর্বোচ্চ ডেটা সুরক্ষার নিশ্চয়তা দিবে। অ্যাপটির অন্যতম বিশেষত্ব হলো, এটি আইটিপির সার্টিফিকেট প্রাপ্ত পেশাদারদের সঙ্গে সরাসরি সম্পৃক্ততার মাধ্যমে কাজ করবে এবং প্রতিটি ধাপে বিশেষজ্ঞদের নির্দেশনা ও পরামর্শে পরিচালিত হবে। প্রতিষ্ঠানটির রয়েছে ফ্রি ট্যাক্স ক্যালকুলেটর। এটি তাৎক্ষণিক কর প্রদানের হিসাব দিতে পারে এবং গ্রাহকের কর দেয়ার প্রক্রিয়াটিকে সহজ করে তোলে।

এটি অডিটিং স্ট্যান্ডার্ডস বোর্ড অব দ্যা আমেরিকান ইন্সটিটিউট এবং গুগল ক্লাউডের সঙ্গে একত্রিত হয়ে আন্তর্জাতিক মান অক্ষুন্ন রাখবে, সেই সঙ্গে গ্রাহকের নিরাপত্তা প্রোফাইলকে আরও শক্তিশালী করবে। শাপলা ট্যাক্স অ্যাপ ডিজিটাল কর প্রদানের এক নতুন মানদণ্ড হিসেবে সামনে এসেছে। টিআরপি হিসেবে শাপলা ট্যাক্স আইটিপি ও করদাতাদের মধ্যে একটি সেতুবন্ধনের মতো কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠানটি সার্টিফাইড আয়কর অনুশীলনকারী সঙ্গে একত্রে কাজ করবে এবং দক্ষতার সঙ্গে কর গণনা করার পাশাপাশি আয়কর প্রদানকারীদের জন্য সকল ট্যাক্স সার্ভিস নিশ্চিত করবে।

শাপলা ট্যাক্স’র প্রতিষ্ঠাতা তাসনিম মোর্তোজা বলেন, এই অ্যাপ কর ব্যবস্থাপনার প্রক্রিয়াকে সবার জন্য সহজ করবে। স্মার্ট বাংলাদেশ গড়ার যে লক্ষ্য রয়েছে বাংলাদেশ সরকারের, এই অ্যাপের মাধ্যমে তা নিশ্চিত হবে। শাপলা ট্যাক্স অ্যাপের মাধ্যমে ঝামেলামুক্ত ট্যাক্স ফাইলিং এবং সুরক্ষিত ডেটা ম্যানেজমেন্ট নিশ্চিত করবে। শাপলা ট্যাক্স এর www.shapla.io ব্যক্তিগত ও ব্যবসায়ীদের দক্ষতার সঙ্গে কর প্রদান নিশ্চিত করার লক্ষ্যে প্রতিনিয়ত নতুন নতুন আইডিয়া নিয়ে কাজ করে চলেছে। ব্যবসায়ী ও ব্যক্তি নির্বিশেষে গ্রাহকের সুবিধা অনুযায়ী কাজ করার প্রত্যয় এবং নিত্য নতুন উদ্ভাবনী সেবার মাধ্যমে শাপলা ট্যাক্স দেশের কর ব্যবস্থাপনাকে সামনে নতুন করে পরিচয় করিয়েছে।

Shapla Tax App overview link: https://drive.google.com/file/d/1aUXU4eo_u2wY5eDRSJUaBv71jX0hc4Pb/view?usp=share_link

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *