মোবাইল স্মার্টফোন

নতুন ফ্ল্যাগশিপ হেলিও৩০

ক.বি.ডেস্ক: এডিসন গ্রুপ প্রথমবারের মতো ৬ জিবি র‍্যামের ‘‘হেলিও৩০’’ ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে আনলো। অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে পরিচালিত এই ফোনের উচ্চগতি নিশ্চিত করতে আছে মিডিয়াটেকের প্রিমিয়াম ক্যাটাগরির হ্যালিও পি৭০ ১২ এনএম চিপসেট এবং ২.১ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর। জিপিউ হিসেবে রয়েছে ৯০০ মেগাহাটর্জ স্পীড। স্মার্টফোনটির মূল্য ১৪ হাজার ৯৯০ টাকা (ভ্যাট ছাড়া)। ফ্লেম অরেঞ্জ এবং মিন্ট গ্রীণ কালারে পাওয়া যাচ্ছে।

হেলিও৩০ ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি তৈরি হয়েছে সিম্ফনি মোবাইলের এডিসন ইন্ডাস্ট্রিজ কারখানায়। এডিসন গ্রুপের প্রধান কার্যালয়ে এই ফোনটির উন্মোচন করেন এডিসন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জাকারিয়া শাহিদ, ব্র্যান্ড অ্যাম্বাসেডর চিত্রনায়িকা শবনম বুবলী, চিত্রনায়ক রিয়াজ, হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং মোহাম্মাদ আবু সায়েম এবং হেড অব প্রডাক্ট ম্যানেজম্যান্ট মুনিম এমডি ইশতিয়াক।

হেলিও৩০: লেদার ব্যাক পার্ট ডিজাইনের স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৬.৬৭ ইঞ্চি ইন-সেল আইপিএস প্রযুক্তির পাঞ্চহোল ডিসপ্লে। যার রেজ্যুলেশন ১০৮০x২৪০০ পিক্সেল বা ফুল এইচডি প্লাস। সঙ্গে ৬ জিবি র‍্যাম থাকায় পাওয়া যাবে দারুণ পারফরমেন্স। এর ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ১.৭৯ অ্যাপারচার সমৃদ্ধ ১০৮ মেগাপিক্সেল ইউএইচডি কোয়াড ক্যামেরা, যার একটিতে আছে ১১৫ ডিগ্রী ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, অন্যটিতে ম্যাক্রো শট ক্যাপচারিং এবং আরেকটিতে আছে ডেপথ সেন্সর লেন্স। সেলফির জন্য এই ফোনের সামনে রয়েছে ডিসপ্লে ফ্ল্যাশযুক্ত এফ ২.০ অ্যাপারচার ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপ দিতে এতে আছে ৫ হাজার  মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। দুটি ন্যানো সিম ব্যবহারের আছে এই স্মার্টফোনটিতে। মেমোরি কার্ডের জন্য রয়েছে আলাদা স্লট। এর ফেস আনলক ফিচার ০.৩ সেকেন্ডে ব্যবহারকারীর মুখাবয়ব রিড করতে পারবে। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট, প্যাটার্ন লক ও পাসওয়ার্ড। জি সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর, জাইরোস্কোপ সেন্সর এবং ম্যাগনেটিক সেন্সর রয়েছে নতুন এই স্মার্টফোনটিতে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *