উদ্যোগ

শেখ রাসেল দিবস ২০২৩: আইএসপিএবি’র চিত্রাংকন প্রতিযোগিতা

ক.বি.ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেল এর ৬০তম জন্মদিন এবং ‘শেখ রাসেল দিবস ২০২৩’ উপলক্ষে ইন্টারনেট সার্ভিস প্রোভাইর্ডাস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর উদ্যোগে উন্মুক্ত চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজন করা হয়। ২০২১ সাল থেকে শেখ রাসেলের জন্মদিনকে ‘‘শেখ রাসেল দিবস’’ হিসেবে পালন করা হচ্ছে।

গতকাল বুধবার (১৮ অক্টোবর) ঢাকার বনানীতে আইএসপিএবি’র নতুন নিজস্ব ভবনে উন্মুক্ত চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজন করা হয়। প্রতিযোগিতায় ক ও খ গ্রুপ হইতে ১৩৫ জন প্রতিযোগী ঢাকা ও ঢাকার বাহিরে বিভিন্ন স্কুল হইতে অংশগ্রহন করে।

প্রতিযোগীতায় ক গ্রুপে প্রথম হয়েছে এসওএস হারমাইনের ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী জয়নব হাসান সামিয়া, দ্বিতীয় নামিরাহ তাজবিদ আলিফতিনা এবং ক্যামস্টোন স্কুলের ছাত্রী মাইশাহ সামিহা ইকবাল। খ গ্রুপে প্রথম হয়েছে হারমেইন স্কুলের শিক্ষার্থী ইয়াসরিব আয়েন সওদা, দ্বিতীয় বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ শিক্ষার্থী গাজী আয়েশা সিদ্দিক ও তৃতীয় চারুপাঠ শিক্ষার্থী আমেনা আক্তার ইসরাত।

চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে মেডেল ও প্রাইজবন্ড পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। এ সময় আইএসপিএবি’র সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূঁইয়া, যুগ্ন সম্পাদক মো, আব্দুল কাইউম রাশেদ এবং পরিচালক সাকিফ আহমেদ উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন আইএসপিএবি সভাপতি মো. ইমদাদুল হক।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *