উদ্যোগ

শ্রদ্ধা ও ভালোবাসায় শেখ রাসেল স্মরণে বাক্কো’র দিনব্যাপী কার্যক্রম

ক.বি.ডেস্ক: গভীর শ্রদ্ধা ও ভালোবাসায়, যথাযথ মর্যাদার সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মবার্ষিকী ও ‘শেখ রাসেল দিবস ২০২৩’ উদযাপন করেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)। ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’ প্রতিপাদ্যকে উপজীব্য করে পালিত হয়েছে এবারের ‘শেখ রাসেল দিবস’।

গতকাল বুধবার (১৮ অক্টোবর) দিনব্যাপী নানান কর্মসূচি পালন করেছে বাক্কো। দুপুরে এতিম শিশুদের নিয়ে শেখ রাসেল স্মরণে বিশেষ দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। এতিম শিশু কিশোরদের মাঝে দুপুরের খাবার বিতরণ করা হয়।

বিকাল বেলায় শিশু-কিশোরদের অংশগ্রহণে ‘আমাদের চোখে শেখ রাসেল’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করেছে সংগঠনটি। আলোচনা সভায় বিভিন্ন বয়সের কোমলমতি শিশু-কিশোরেরা শেখ রাসেল ও তার আদর্শ সম্পর্কে নিজেদের ভাবনা তুলে ধরে সবার সামনে। বক্তব্য রাখেন বাক্কো সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন, সহ সভাপতি তানভীর ইব্রাহীম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. তানজিরুল বাসার, পরিচালক এ কে এম আহমেদুল ইসলাম বাবুসহ বাক্কো’র বিভিন্ন সদস্যবৃন্দ। ।

তৌহিদ হোসেন বলেন, শেখ রাসেল আজ আমাদের মাঝে নেই। কিন্তু তিনি বেঁচে থাকলে যা যা করতেন, তা কিন্তু ঠিকই বাস্তবায়িত হচ্ছে। বর্তমানে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের মাধ্যমে প্রশিক্ষিত হয়ে হাজারও তরুণ-তরুণী নিজের ক্যারিয়ার গড়ার সুযোগ পাচ্ছে। শেখ রাসেলের স্বপ্ন, আদর্শই লক্ষ কোটি নতুন প্রজন্মের শিশু-কিশোরের ভেতর সঞ্চারিত হয়ে ছড়িয়ে গেছে। তাই ছোটদের বলব, এই দেশটাকে এগিয়ে নিয়ে যেতে হবে তোমাদেরকেই। তোমাদের মাধ্যমেই গড়ব আমরা আগামীর বাংলাদেশ।

এ ছাড়াও দিনব্যাপী নিজেদের অফিশিয়াল সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধিক পোস্ট ও দিবস সম্পর্কিত তথ্যচিত্র প্রচারের মধ্য দিয়ে দিনটি উদযাপনে সরব ভূমিকা পালন করে বাক্কো।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *