উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

১১ জুন অনুষ্ঠিত হবে এনএইচএসপিসি ২০২১

ক.বি.ডেস্ক: দেশের সকল জেলার খুদে প্রোগ্রামারদের অংশগ্রহণে আগামী ১১ জুন অনুষ্ঠিত হবে ‘‘ন্যাশনাল হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা ২০২১’’ (এনএইচএসপিসি) এর জাতীয় প্রতিযোগিতা। এবারের আয়োজনে শিক্ষার্থীরা জুনিয়র ক্যাটাগরি (ষষ্ঠ-নবম শ্রেণি)এবং সিনিয়র ক্যাটাগরিতে (দশম-এসএসসি-দ্বাদশ শ্রেণি ও পলিটেকনিক শিক্ষার্থী) কুইজ অথবা প্রোগ্রামিংয়ের যে কোন একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।

‘জানুক সবাই দেখাও তুমি’ স্লোগানে শিক্ষার্থীদের মাঝে প্রোগ্রামিং সংস্কৃতি চালু করার লক্ষ্যে আইসিটি বিভাগের উদ্যোগে অনলাইনেই আয়োজিত হচ্ছে এ বছরের আয়োজন। দেশের সকল জেলা এবং ৪৪৪ উপজেলা থেকে ১১৬৯৩ জন শিক্ষার্থী প্রোগ্রামিং এবং কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য রেজিস্ট্রেশন করেছে।

এ বছর নিবন্ধিত সকল শিক্ষার্থীদের অংশগ্রহণে ১১ জুন প্রতিযোগিতার জাতীয় পর্ব অনুষ্ঠিত হবে। সকাল ৯ টা থেকে ৯.৩০ মিনিট পর্যন্ত online.nhspc.net ঠিকানায় কুইজ প্রতোযোগিতা এবং সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত toph.co/contests ঠিকানায় চার ঘণ্টাব্যাপী প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ১১ জুন বিকাল ৪ টায় প্রোতিযোগিতায় বিজয়ীদের নামসহ পুরস্কার ঘোষণা করে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনলাইনের মাধ্যমে এ অনুষ্ঠানের প্রধান অতিথী হিসেবে উপস্থিত থাকবেন।

এনএইচএসপিসি ২০২১ প্রতিযোগিতার আয়োজক আইসিটি বিভাগ এবং বাংলাদেশ কমপিউটার কাউন্সিল (বিসিসি)। বাস্তবায়ন সহযোগী বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)। জাজিং প্লাটফর্ম হিসেবে টাফ.কো। প্রতিযোগিতার বিস্তারিত: www.nhspc.net ঠিকানায় এবং ফেসবুক পেজ fb.com/nhspcbd

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *