সাম্প্রতিক সংবাদ

শেখ রাসেল দিবস-২০২৩: আইসিটি বিভাগের বর্নাঢ্য র‌্যালী

ক.বি.ডেস্ক: ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’ এ প্রতিপাদ্য নিয়ে তৃতীয় বারের মতো নানা আয়োজনে জাতীয়ভাবে দেশব্যাপী “শেখ রাসেল দিবস-২০২৩” পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে আজ আইসিটি বিভাগ ও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উদ্যোগে এক বর্নাঢ্য র‌্যালী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র চত্বরে অনুষ্ঠিত হয়।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ বর্নাঢ্য র‌্যালীর নেতৃত্ব দেন। আইসিটি বিভাগ ও আইসিটি অধিদপ্তরের সর্বস্তরের কর্মকর্তা এবং শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের শিশু কিশোররা এতে বেলুন, ব্যানার, ফেষ্টুন ও প্লেকার্ড নিয়ে অংশগ্রহণ করেন।

এর আগে আইসিটি সচিব মো. সামসুল আরেফিনের নেতৃত্বে আইসিটি টাওয়ারে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। আইসিটি বিভাগ ও এর অধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার কর্মকর্তা ও কর্মচারীগন এতে অংশ নেন।

শেখ রাসেল দিবস-২০২৩ পালনের মাধ্যমে শহীদ ‘শেখ রাসেলের বেড়ে উঠা, মানবিকতা, উদারতা, অতিথি পরায়নতা এবং দশ বছর জীবনের যে জীবন সংগ্রাম-এই সবকিছু এবং রাসেলের নির্মল, দুরন্ত ও প্রাণবন্ত শৈশব প্রত্যেক শিশুর কাছে তুলে ধরতে এবং প্রতিটি শিশুকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করে প্রগতিশীল, অসম্প্রদায়িক এবং নির্ভীক সোনার মানুষে পরিণত করতেই এ উদ্যোগ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *