মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

ট্রিপল ক্যামেরার ‘প্রিমো জিএইচ টেন’

ক.বি.ডেস্ক: সাশ্রয়ী মূল্যের নতুন স্মার্টফোন ‘‘প্রিমো জিএইচ টেন’’ বাজারে ছেড়েছে ওয়ালটন। স্মার্টফোনটিতে বড় পর্দার ভি-নচ ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা, অ্যান্ড্রয়েড ১১, ফেস আনলকসহ আকর্ষণীয় সব ফিচার রয়েছে। এন্ট্রি লেভেলের ক্রেতাদের চাহিদা ও প্রয়োজনীয়তা বিবেচনায় মডেলটি বাজারে ছাড়া হয়েছে। তিনটি আকর্ষণীয় রঙে-ম্যাট ব্ল্যাক, রয়েল ব্লু এবং এমারেল্ড গ্রিন বাজারে এসেছে। ফোনটির মূল্য ৭,৯৯৯ টাকা। এই ফোনে ৪০০ টাকা ক্যাশব্যাক পাওয়া যাচ্ছে।

প্রিমো জিএইচ টেন: ওয়ালটনের নতুন এই ফোনটিতে ব্যবহৃত হয়েছে ইনসেল আইপিএস প্রযুক্তির ২০:৯ রেশিওর ভি-নচ ডিসপ্লে। ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস পর্দার রেজ্যুলেশন ১৬০০ বাই ৭২০ পিক্সেল। ক্যাপাসিটিভ টাচ স্ক্রিন সুবিধাযুক্ত স্মার্টফোনটিতে রয়েছে ধূলা ও আঁচররোধী ২.৫ডি কার্ভড গ্লাস। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে পরিচালিত। এতে ব্যবহৃত হয়েছে ১.৬ গিগাহার্টজ গতির এআরএম কর্টেক্স-এ৫৫ অক্টাকোর প্রসেসর। সঙ্গে রয়েছে পাওয়ার ভিআর জিই৮৩২২ গ্রাফিক্স এবং ২ গিগাবাইট র‌্যাম। ফোনটির অভ্যন্তরীণ মেমোরি ৩২ গিগাবাইটের। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত এফ/২.০ অ্যাপারচার সমৃদ্ধ পিডিএএফ প্রযুক্তির ট্রিপল অটোফোকাস ক্যামেরা। ৫পি লেন্স সমৃদ্ধ ১/৪ ইঞ্চির সেন্সরযুক্ত ৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার পাশাপাশি আছে ০.৩ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর এবং আরেকটি ০.৩ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এই ফোনের সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। স্মার্টফোনটিতে পর্যাপ্ত পাওয়ার ব্যাকআপের জন্য ব্যবহৃত হয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। ফোনের সুরক্ষায় রয়েছে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

এই স্মার্টফোনে ৩০ দিনের বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধাসহ এক বছরের বিক্রয়োত্তর সেবা থাকছে। দেশের সব ওয়ালটন প্লাজা, মোবাইল ব্র্যান্ড ও রিটেইল আউটলেটের পাশাপাশি ঘরে বসে অনলাইনে ই-প্লাজা (https://eplaza.waltonbd.com) থেকেও ফোনটি কেনার সুযোগ রয়েছে। কনফিগারেশন ও দাম বিবেচনায় এটিকে বাজেট সুপারহিরো স্মার্টফোন বলে অভিহিত করছেন সংশ্লিষ্টরা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *