সাম্প্রতিক সংবাদ

মোহাম্মদপুর আদাবরে তিন হাউজিং এলাকায় ইন্টারনেট বিচ্ছিন্ন

ক.বি.ডেস্ক: গতকাল মঙ্গলবার থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট বিচ্ছিন্ন হয়ে পড়েছে রাজধানীর মোহম্মাদপুর থানার আদাবর এলাকার বাইতুল আমান হাউজিং,মন্সুরাবাদ হাউজিং, সুনিবিড় হাউজিং। উত্তর সিটি’র ডিস ব্যবসায়ী আরিফুল ইসলাম তুহিন নিজের আধিপত্য বিস্তারে ক্যাবল কেটে দেয়ায় এই ইন্টারনেট বিচ্ছিন্নতা তৈরি হয়েছে বলে জানিয়েছে ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন আইএসপিএবি।

সংগঠনটির পক্ষ থেকে অভিযোগ, ঢাকা উত্তর সিটির আদাবর এলাকায় অবস্থিত কতিপয় দখলদার অবৈধ ব্যবসায়ী আরিফুল ইসলাম তুহিন কর্তৃক আদাবর এলাকার বাইতুল আমান হাউজিং, মন্সুরাবাদ হাউজিং, সুনিবিড় হাউজিং এলাকার সকল ধরনের ইন্টারনেট সংযোগ একক ভাবে দখলের জন্য বিগত ৩১ জুলাই এবং ১০ অক্টোবর সকাল থেকে উক্ত এলাকার সকল আইএসপি প্রতিষ্ঠানের ইন্টারনেট ক্যাবল জনসম্মুক্ষে কেটে দেয়া হয়। পরবর্তিতে আইএসপি প্রতিষ্ঠানগুলো উক্ত এলাকায় ইন্টারনেট সংযোগ পুনরায় চালু করতে গেলে তাদেরকে ধমক এবং ভয় ভীতি দেখিয়ে বিতাড়িত করে দেয়।

এমন পরিস্থিতিতে আইএসপিএবি সভাপতির সভাপতিত্বে ১০ অক্টোবর সন্ধ্যায় জরুরী বৈঠকে সমস্যার স্থায়ী সমাধান না হওয়া পর্যন্ত ফের সংযোগ প্রতিস্থাপন বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। এর ফলে ১২ ঘণ্টার অধিক সময় ধরে উচ্চগতির সীমিত মূল্যের ইন্টারনেট বিচ্ছিন্ন রয়েছে আদাবরের ১৫ হাজারের অধিক ব্রডব্যান্ড সংযোগ।

কতিপয় দখলদার অবৈধ ইন্টারনেট ব্যবসায়ী আরিফুল ইসলাম তুহিন কর্তৃক ইন্টারনেট ও ক্যাবল কেটে দেয়ার প্রতিবাদে পরবর্তি নির্দেশনা না দেয়া পর্যন্ত সকল ধরনের ইন্টারনেট পুনঃসংযোগ বন্ধ থাকবে বলে জানিয়েছে আইএসপিএবি।

অনাঙ্খাখিতভাবে ইন্টারনেট সংযোগ সাময়িক বন্ধ থাকার জন্য দু:খ প্রকাশ করছে আইএসপিএবি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *