সাম্প্রতিক সংবাদ

ক্রেতা ও দর্শনার্থীদের পদচারণায় মুখর ‘সিটি আইটি মেগা ফেয়ার-২০২৩’

ক.বি.ডেস্ক: রাজধানীর আগারগাঁওয়ের বিসিএস কমপিউটার সিটিতে চলছে অনুমোদিত প্রযুক্তি পণ্যের মেলা ‘সিটি আইটি মেগা ফেয়ার-২০২৩’। ‘টেকনোলজি, হাইওয়ে টু স্মার্ট বাংলাদেশ’ স্লোগানে ২ অক্টোবর থেকে শুরু হওয়া এই মেলা শেষ হবে আগামীকাল শুক্রবার (৭ অক্টোবর)। মেলায় ১৫৪টি প্রতিষ্ঠানসহ পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানগুলোও সর্বশেষ প্রযুক্তিপণ্য প্রদর্শন করছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত। মেলায় বিনা মূল্যে প্রবেশ করে ক্রেতা ও দর্শনার্থীদের জন্য পুরস্কার জেতার সুযোগ পাবেন।

ক্রেতা ও দর্শনার্থীদের ভিড়ে মুখরিত মেলা প্রাঙ্গন জমে ওঠেছে। মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানিকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শন করছে। মেলা উপলক্ষে এবার বিশেষ আয়োজন হিসেবে রয়েছে প্রযুক্তি পণ্যে ছাড় ও উপহার। ল্যাপটপ, কমপিউটার এবং আনুষাঙ্গিক প্রযুক্তি পণ্য কিনতে ভিড় করছেন অনেকে।

শুক্রবার ছুটির দিন হওয়ায় (৬ অক্টোবর) সকাল থেকেই মেলাতে ভিড় লক্ষ্য করা গেছে। ল্যাপটপের পাশাপাশি কমপিউটারও বিক্রি হয়েছে বেশ। সেইসঙ্গে অন্য প্রযুক্তি পণ্যও বিক্রি হচ্ছে। মেলায় প্যাভিলন ও স্টল ঘুরে দেখছেন দর্শনার্থীরা। ল্যাপটপ কিনতে কেউ কেউ পছন্দের পণ্যের মূল্য জানতে চাইছেন। আবার কোন ব্র্যান্ডে কি অফার আছে সে তথ্য জানার জন্য প্যাভিলন ও স্টলে যাচ্ছেন।

বিসিএস কমপিউটার সিটি ব্যবস্থাপনা কমিটিরি সভাপতি এ এল মাজহার ইমাম চৌধুরী বলেন, মেলা উপলক্ষে আমদানিকারক প্রতিষ্ঠানগুলো নতুন নতুন পণ্য প্রদর্শন করছে। এসব পণ্যের মধ্যে ল্যাপটপের সংখ্যাই সবচেয়ে বেশি। এবারের মেলায় ল্যাপটপ বেশি বিক্রি হচ্ছে। এর পাশাপাশি গেমিং ডিভাইসের চাহিদা রয়েছে।

মেলার আহ্বায়ক মোহাম্মদ জাহেদ আলী ভূঁইয়া বলেন, বিসিএস কমপিউটার সিটির দুই যুগ পূর্তি উপলক্ষে ‘সিটি আইটি মেগা ফেয়ার-২০২৩’ মেলার আয়োজন করা হয়েছে। বাংলাদেশে অনেকেই তুলনামূলক কম দামে অননুমোদিত কমপিউটার বা ল্যাপটপ কেনেন। যেকোনো পণ্য বাজারে আনার আগে মান নিয়ন্ত্রণ করা হয়। কিন্তু অননুমোদিত এসব পণ্যের মান ভালো হয় না। ফলে ক্রেতারা ক্ষতিগ্রস্ত হন। আর তাই এবারের মেলায় অননুমোদিত পণ্য বর্জনের বার্তা সবার কাছে পৌঁছে দেয়া হবে।

শুক্রবার মেলা ঘুরে দেখা গেছে, নির্দিষ্ট পণ্য কিনলেই ক্রেতাদের বিভিন্ন উপহার দিচ্ছে বিভিন্ন প্রতিষ্ঠান। রয়েছে মূল্য ছাড়সহ স্ক্র্যাচ কার্ডের মাধ্যমে মনিটর, ল্যাপটপ বা এলইডি টিভি পুরস্কার জেতার সুযোগও। এ ছাড়া শুক্রবার সকালে মেলা প্রাঙ্গনে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

মেলায় আসুস এবং এমএসআই নতুন মডেলের ল্যাপটপ এনেছে। আসুসের নতুন জেনবুক এস ১৩ ওএলইডি মডেলের ল্যাপটপটিতে রয়েছে ১৩ প্রজন্মের কোর আই৭ প্রসেসর। মাত্র এক কেজি ওজনের ল্যাপটপটির মূল্য ১ লাখ ৮৯ হাজার ৯০০ টাকা। তবে মেলা উপলক্ষে ল্যাপটপটিতে ২ হাজার ৫০০ টাকা ছাড়া পাওয়া যাচ্ছে।

মেলায় যেকোনো মডেলের ল্যাপটপ কিনলেই পুরস্কার দিচ্ছে লেনোভো। এইচপিও যেকোনো মডেলের ল্যাপটপের সঙ্গে পুরস্কার হিসেবে লাইসেন্স করা হালনাগাদ সংস্করণের উইন্ডোজ অপারেটিং সিস্টেম ইনস্টল করে দিচ্ছে। এর পাশাপাশি পুরোনো সব মডেলের এইচপি ল্যাপটপ বিনা মূল্যে মেরামতের সুযোগও দিচ্ছে প্রতিষ্ঠানটি। মেলায় নিজেদের যেকোনো পণ্য কিনলেই নিশ্চিত ছাড়সহ পুরস্কার দিচ্ছে হিকভিশন ও ইপসন। ব্রাদার্সের নতুন মডেলের প্রিন্টার ও দাহুয়ার মনিটর কিনলেও পাওয়া যাচ্ছে পুরস্কার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *