সাম্প্রতিক সংবাদ

আইএসপিএবি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩

ক.বি.ডেস্ক: ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর আয়োজনে প্রথমবারের অনুষ্ঠিত হয় ”আইএসপিএবি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩”। রাজধানীর শ্যামলী ক্লাব মাঠে পাচঁ দিনব্যাপী (২৮ সেপ্টেস্বর-২ অক্টোবর) অনুষ্ঠিত হচ্ছে ক্রিকেট টুর্নামেন্টটি। ১৬টি দল নকআউট পদ্ধতিতে অংশগ্রহণ করছে টুর্নামেন্টে।

গতকাল বৃহস্পতিবার (২৮ সেপ্টম্বর) আইএসপিএবি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩ এর উদ্বোধন করেন প্রধান অতিথি বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। বিশেষ অতিথি ছিলেন বিটিআরসি’র পরিচালক এম এ তালেব হোসেন, মো. আব্দুর রাজ্জাক ও মো. আসাদুজ্জামান।

স্বাগত বক্তব্য রাখেন আইএসপিএবি’র মহাসচিব নাজমুল করিম ভূইয়া এবং সভাপতিত্ব করেন আইএসপিএবি’র সভাপতি ইমদাদুল হক। এ সময় উপস্থিত ছিলেন বিটিআরসি’র উপ-পরিচালক জাকির হোসাইন খান, আইএসপিএবি’র যুগ্ম মহাসচিব মো. আব্দুল কাইয়ুম রাশেদ, কোষাধ্যক্ষ আসাদুজ্জামান সুজন, টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক মাহবুবুল আলম।

শ্যাম সুন্দর সিকদার বলেন, বাংলাদেশের মানুষ ক্রিকেট পাগল। উৎবমুখর পরিবেশে আবেগ প্রবণ হয়ে এই খেলা তারা উপভোগ করে। এই টুর্নামেন্টে বিটিআরসি’র দুইটি দল অংশ নিচ্ছে। তবে যেহেতু সবাই অপেশাদার খেলোয়াড় তাই আমি চাই খেলতে গিয়ে কেউ যেনো শারীরিকভাবে অসুসস্থ হয়ে না পড়েন সেই দিকটা খেয়াল রাখবেন। খেলা আনন্দমুখর ও প্রতিযোগিতামূলক হবে, এতে কোনো সন্দেহ নেই।

ইমদাদুল হক বলেন, ফুটবলের পর এবারই প্রথম আমরা ক্রিকেট টুর্নামেন্ট করছি। আমরা চাই এই ধারাবাহিকতায় প্রতি বছর আমরা ক্রিকেট টুর্নামেন্ট করবো। আইএসপিএবি চায় কাজের ফাঁকে দেশজুড়ে ছড়িয়ে থাকা সদস্যদের জন্য বিনোদনের ব্যবস্থা করতে। এজন্য ঢাকার বাইরের শাখা সংগঠন থেকে এই টুর্নামেন্টে টিম দিয়েছে সদস্যরা। এই ক্রিকেট টুর্নামেন্ট প্রতি বছর করার ঘোষণা দেন তিনি।

অংশগ্রহণকারি ১৬টি দল
বিটিআরসি-১, বিটিআরসি-২, বিএসসিসিএল, বিটিসিএল, এসএসডি টেক লিমিটেড, চাটগাইয়া নওজোয়ান, ফাইবার অ্যাট হোম, ঢাকা কিং, স্টারডাস্ট ক্রিকেট টিম, রেইস অনলাইন লিমিটেড, ব্রাক নেট লিমিটেড, এক্সপার্ট অনলাইন, এডিএন টেলিকম লিমিটেড, সার্চ আইটি, রংপুর ডিভিশনাল টিম, ডিজি যাদু ব্রডব্যান্ড লিমিটেড।

গতকালের খেলার ফলাফল: গতকাল ৩টি খেলা অনুষ্ঠিত হয়। বিটিসিএল’র সঙ্গে এসএসডি টেক কার্নিভাল ২০৩ রানে জয় পেয়েছে। বিএসসিসিএল দলের বিপক্ষে ১৫০ রানে জয়ী হয়েছে বিটিআরসি সিক্সর্সাস। চাটগাইয়া নওজোয়ান দলের বিপক্ষে ১ উইকেটে জয় পায় ফাইবার অ্যাট হোম।
এসএসডি টেক কার্নিভাল, বিটিআরসি সিক্সর্সাস এবং ফাইবার অ্যাট হোম কোয়ার্টার ফাইনালের যায়গা করে নেয়।

আইএসপিএবি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩ এর প্লাটিনাম স্পন্সর ফাইবার অ্যাট হোম এবং উইন্ডস্ট্রম। সিলভার স্পন্সর টিপি লিংক- এক্সেল টেকনোলজিস, নেটিস- স্মার্ট টেকনোলজিস, টিবিএস অ্যাভেইস এবং সাউথ বাংলা কমপিউটার্স।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *