সাম্প্রতিক সংবাদ

যুক্তরাজ্যে ‘ই-কমার্স এক্সপো ২০২৩’-এ বাংলাদেশ প্রতিনিধিরা

ক.বি.ডেস্ক: আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ‘এক্সেল লন্ডন’-এ অনুষ্ঠিতব্য ‘ই-কমার্স এক্সপো ২০২৩’ আন্তর্জাতিক প্রদর্শনী মেলায় অংশগ্রহণ করছে বাংলাদেশের একটি প্রতিনিধি দল। আজ দুই দিনব্যাপী (২৭-২৮ সেপ্টেম্বর) অনুষ্ঠিত এই প্রদর্শনী বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) ও রপ্তানি উন্নয়ন ব্যুরো’র যৌথ উদ্যোগে এবং বাংলাদেশ হাইকমিশন, লন্ডনের সহায়তায় অনুষ্ঠিত হচ্ছে।

যুক্তরাজ্যে বসবাসকারী বিপুলসংখ্যক বাংলাদেশী অভিবাসী ও ব্যবসায়ী গোষ্ঠীর জন্য এ প্রদর্শনী ব্যবসায়িক সম্পর্ক তৈরির এক চমৎকার ক্ষেত্রতে পরিণত হবে, এমনটাই আশাবাদ আয়োজকদের। অন্যদিকে সম্মানজনক এই আন্তর্জাতিক প্রদর্শনীতে অংশগ্রহণের মাধ্যমে বিশ্ববাসীর সামনে বাংলাদেশকে বিশ্বের অন্যতম সেরা বিপিও গন্তব্য হিসেবে উপস্থাপনের সুযোগকে যথার্থভাবে কাজে লাগাতে অঙ্গীকারবদ্ধ প্রতিনিধিগণ।

দেশের সম্ভাবনাময় বিপিও এবং ই-কমার্স খাতকে বিশ্ববাসীর সামনে তুলে ধরতে ১৬টি শীর্ষপর্যায়ের বাংলাদেশী প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে এ প্রদর্শনীতে। অংশগ্রহণকারি প্রতিষ্ঠানগুলো হচ্ছে- এরিয়া৭১ ভেঞ্চার, এএসএল বিপিও, ব্রেইন স্টেশন ২৩, ইজি টেকনোলজি, ফেইথআইটি, ফিফোটেক, ফার্নিকম, গ্রাহো, গ্রাফিক আনলিমিটেড এইড, গ্রাফিকস ভিউ, গোইয়ারা, ইগনাইট টেক সলিউশন্স, দ্য কাও কোম্পানি, লিংক ভিশন সফটওয়্যার সলিউশন, নোবেল আইটি সলিউশন এবং স্কাই টেক সলিউশন্স।

প্রদর্শনীতে ‘বিপিও ব্রিলিয়্যান্স ইন্‌ বাংলাদেশ: পেইভিং দ্য ওয়ে ফর গ্লোবাল এক্সিলেন্স’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন থাকছে। এ আলোচনায় বাংলাদেশের বিপিও খাতের অমিত সম্ভাবনার প্রতি আলোকপাত করা হবে।

আলোচনায় অংশগ্রহণ করবেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর বাণিজ্যদূত, বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ এমপি রুশানারা আলী; যুক্তরাজ্যের প্রযুক্তি ও ডিজিটাল অর্থনীতি এবং লন্ডনবিষয়ক মন্ত্রী পল স্কালি ও যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনীম। বাক্কো’র সিনিয়র উপদেষ্টা ও প্রতিষ্ঠাকালীন সভাপতি আহমাদুল হক, সভাপতি ওয়াহিদ শরীফ, সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন ও পরিচালক কাওসার আহমেদ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *