অ্যাপস মোবাইল

থাকছে না বিনা মূল্যে এক্স ব্যবহারের সুযোগ

ক.বি.ডেস্ক: ইলন মাস্কের মালিকানাধীন এক্স (টুইটার) ব্যবহারে সব ব্যবহারকারীকে অর্থ দিতে হবে। এক্স ব্যবহারের জন্য প্রতি মাসে সামান্য অর্থ নির্ধারণ করা হবে। এক্স’র বট সমস্যা সমাধানের জন্য এ পরিবর্তন করা হচ্ছে বলে জানান ইলন মাস্ক। তবে ব্যবহারকারীদের কী পরিমাণ অর্থ ব্যয় করতে হবে বা কবে থেকে এ নিয়ম চালু হবে, তা জানাননি তিনি। ইঙ্গিত দিয়েছেন অর্থের পরিমাণ হবে সামান্য।

গত সেমাবার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর সঙ্গে সরাসরি সম্প্রচারিত এক আলাপচারিতায় ইলন মাস্ক এ কথা বলেছেন। আলাপচারিতা সরাসরি সম্প্রচার করা হয়। এ আলাপচারিতায় মাস্ক আরও জানান, এখন প্রতি মাসে ৫৫ কোটি ব্যবহারকারী এক্স ব্যবহার করেন। তাঁরা প্রতিদিন এ মাধ্যমে ১০ হাজার কোটি থেকে ২০ হাজার কোটি বার্তা পোস্ট করেন।

টুইটার অধিগ্রহণ করার পর এ মাধ্যমে ব্যাপক পরিবর্তন আনেন ইলন মাস্ক। নাম পরিবর্তন করে রাখেন এক্স। এমনকি তাঁর অধিগ্রহণের পরপর ব্যবহারকারীদের অর্থ দিয়ে ভেরিফায়েড করে গ্রাহক হতে উৎসাহ দেয়া হয়। টুইটারের নীল টিক সুবিধা বন্ধ করে আবার অর্থের বিনিময়ে সেটি চালু করা হয়। মাসে ৮ ডলার বা বছরে ৮৪ ডলার খরচ করে ব্যবহারকারীরা এক্সে বার্তা সম্পাদনা করা, কম বিজ্ঞাপন দেখা, সার্চ ও আলাপচারিতায় অগ্রাধিকার নির্ধারণ করা, বড় আকারের পোস্ট লেখাসহ নানা ধরনের সুবিধা পান।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *