অ্যাপস মোবাইল

গোপনীয়তা রক্ষায় হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

ক.বি.ডেস্ক: ব্যক্তিগত যোগাযোগ ও গোপনীয়তায় দেড়শর বেশি দেশে নতুন চ্যানেল ফিচার চালু করেছে মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ। নতুন ফিচারটি বিভিন্ন প্রতিষ্ঠান, শিল্পী, সেলিব্রিটিদের সম্পর্কে নতুন তথ্য পেতে সহায়তা করবে। বিশ্বের ১০টি দেশে ফিচারটি পরীক্ষার মাধ্যমে কয়েকটি বিষয়ে আপডেট পাওয়া গেছে। এগুলোর একটি হলো এনহ্যান্সড ডিরেক্টরি। অর্থাৎ দেশভিত্তিক সার্চ করার সক্ষমতা বা সুবিধা।

নতুন ফিচারে রয়েছে ইমোজি রিঅ্যাকশন- এর ফলে ব্যবহারকারীরা ইমোজির মাধ্যমে রিঅ্যাক্ট করতে পারবে। পোস্ট এডিটিং- এর মাধ্যমে অ্যাডমিনরা ৩০ দিন পর্যন্ত আপডেট এডিট করতে পারবে। ফরওয়ার্ডিং- এর মাধ্যমে যেকোনো আপডেট শেয়ার করা যাবে। যে কেউ সেটি দেখে চ্যানেলে যুক্ত হতে পারবে।

নতুন ফিচারটি এখনো সবার জন্য চালু করা হয়নি। প্রযুক্তিবিশারদ ও সংশ্লিষ্টদের ধারণা, চ্যানেলস ফিচারটিকে আরও আকর্ষণীয় ও গুরুত্বপূর্ণ হিসেবে তৈরি করতে কাজ করছে প্লাটফর্মটি। ভবিষ্যতে নতুন আপডেটের মাধ্যমে সাধারণ ব্যবহারকারীদেরও নিজস্ব চ্যানেল তৈরির সুবিধা দেয়া হবে বলে সূত্রে জানা গেছে।

নতুন ফিচারটির বিষয়ে ব্যবহারকারীদের অবগত করার জন্য অ্যাপের ভেতর নোটিফাই মি নামের অপশন যুক্ত করে দিয়েছে। ফলে ফিচারটি আসা মাত্রই সে সম্পর্কে ব্যবহারকারীদের কাছে নোটিফিকেশন চলে যাবে। বিশেষ করে তথ্যপ্রাপ্তিতে এটি অতিরিক্ত নিরাপত্তা স্তর যুক্ত করেছে। সাধারণ কথোপকথনের দিক থেকে এটি সম্পূর্ণ আলাদা। এখানে ব্যবহারকারীর সাবস্ক্রিপশন প্ল্যান সবার থেকে গোপন থাকবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *