সাম্প্রতিক সংবাদ

‘ইয়ং প্রফেশনাল’ অ্যাওয়ার্ড পেলেন মুন এম রাজীব

ক.বি.ডেস্ক: বাংলাদেশের সম্পূর্ণ বিনা মূল্যের অনলাইন শিক্ষামূলক প্ল্যাটফর্ম ওয়ান ওয়ে স্কুলের উদ্যোগে আয়োজিত জাতীয় ফ্রিল্যান্সার কার্নিভাল “ন্যাশনাল টেক অ্যাওয়ার্ড ২০২৩” এ ‘ইয়ং প্রফেশনাল’ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেলেন মুন এম রাজীব। এবারের ন্যাশনাল টেক অ্যাওয়ার্ড ২০২৩ এ ১৯টি ক্যাটাগরিতে সারা বাংলাদেশের ৪০ জনকে সম্মাননা প্রদান করা হয়।

ইয়ং প্রফেশনাল অ্যাওয়ার্ড পাওয়া মুন এম রাজীব বর্তমানে আইএসপি প্রতিষ্ঠান মেট্রোনেটের ব্র্যান্ডিং ও কমিউনিকেশন ব্যবস্থাপক হিসেবে কর্মরত আছেন। তিনি আইসিটি প্রতিষ্ঠান আয়আল কর্প লিমিটেডের প্রোগ্রাম ও প্রজেক্ট ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন। দেশের সফটওয়্যার খাতের বাণিজ্যিক সংগঠন বেসিস’র সহকারী ব্যবস্থাপক (কর্পোরেট অ্যাফেয়ার্স) হিসেবে কর্মরত ছিলেন। তরুণ পেশাজীবী, শিক্ষার্থী ও বিনিয়োগকারীদের সমন্বয়ে গড়ে তুলেছেন বাংলাদেশ আইসিটি ও ইনোভেশন নেটওয়ার্ক।

গত বৃহস্পতিবার (১০ আগস্ট) রাজধানীর সেগুনবাগিচায় জাতীয় মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত “ন্যাশনাল টেক অ্যাওয়ার্ড ২০২৩” অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য ও ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, বেসিস’র সাবেক সভাপতি সৈয়দ আলমাস কবীর এবং বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান ডা. তানজিবা রহমান।

জাতীয় ফ্রিল্যান্সার কার্নিভাল “ন্যাশনাল টেক অ্যাওয়ার্ড ২০২৩” এ ১৯টি ক্যাটাগরিতে সারা বাংলাদেশের ৪০ জনকে সম্মাননা প্রদান করা হয়। দেশের আটটি বিভাগের সেরা আটজন ফ্রিল্যান্সার, আটজন সেরা ফ্রিল্যান্সার মেন্টর, আটজন সেরা ফ্রিল্যান্সার ইন্সিটিটিউট, উইমেন ফ্রিল্যান্সার, টেক ইউটিউবার, এডটেক উদোক্তা, এডটেক প্রতিষ্ঠান, ই-কমার্স উদ্যোক্তা, এফ-কমার্স উদ্যোক্তা, উইমেন উদ্যোক্তা, হেল্থ টেক কোম্পানি, টেক কোম্পানি, আইটি উদ্যোক্তা, ইয়ং প্রফেশনাল, এক্সিলেন্স ইন এডুকেশন ও কমিউনিটি লিডার সম্মাননা প্রদান করা হয়।

মুন এম রাজীব বলেন, নির্দিষ্ট লক্ষ্য নিয়ে আত্মবিশ্বাসের সঙ্গে এগিয়ে গেলেই কেবল সাফল্য পাওয়া সম্ভব। আইসিটি খাতে তরুণ পেশাজীবীদের জন্য রয়েছে অপার সম্ভাবনা। সরকারের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট প্রফেশনালরাই অগ্রণী ভুমিকা রাখতে পারে। এই অ্যাওয়ার্ড আমাকে সামনে আরও গঠণমূলক কাজ করতে অনুপ্রেরণা জোগাবে নিঃসন্দেহে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *