মোবাইল স্মার্টফোন

দেশের বাজারে উন্মোচন হলো রিয়েলমি সি৫৩

ক.বি.ডেস্ক: রিয়েলমি বাংলাদেশের বাজারে গতকাল (২৩ জুলাই) চ্যাম্পিয়ন সিরিজের সি৫৩ স্মার্টফোন উন্মোচন করে। এই ডিভাইসে আছে ১২ জিবি পর্যন্ত ডায়নামিক র‍্যাম, ১২৮ জিবি স্টোরেজ ও ৭.৪৯ মিলিমিটার বডি, ৩৩ ওয়াটের ফাস্ট চার্জসহ এমন অনেক ফিচার। রিয়েলমি সি৫৩ এই সেগমেন্টের গেমচেঞ্জার স্মার্টফোন। শাইনি চ্যাম্পিয়ন ডিজাইনের জমকালো এই ফোনটির মূল্য মাত্র ১৭,৯৯৯ টাকা।

রিয়েলমি সি৫৩
ডিভাইসে নিয়ে আসা হয়েছে চার্জ, স্টোরেজ ও ডিজাইনের সেগমেন্ট সেরা ফিচার। ৩৩ ওয়াট সুপারভুক চার্জারের সাহায্যে ব্যবহারকারী এখন মাত্র ৩১ মিনিটের মধ্যেই ফোন ৫০ শতাংশ চার্জ করতে পারবেন। নিশ্চিন্ত চার্জিং পারফর্ম্যান্সের মাধ্যমে ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে ব্যবহার করা হয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি।

ডিভাইসে টি৬১২ অক্টাকোর চিপসেটের পাশাপাশি এই সেগমেন্টের সবচেয়ে বড় স্টোরেজ সুবিধা আছে এবং ১২ জিবি পর্যন্ত ডায়নামিক র‍্যাম ও ১২৮ জিবি রম রয়েছে। এর ডিআরই র‍্যাম এক্সপানশন টেকনোলোজির মাধ্যমে ৬ জিবি র‍্যামের সঙ্গে আরও ৬ জিবি র‍্যাম যোগ করা যাবে, মোট ১২ জিবি র‍্যামের এই সুবিধা ব্যবহারকারীর অভিজ্ঞতাকে আরও উন্নত করবে। এ ছাড়া ডিভাইসটিতে ২টি ন্যানো সিম কার্ড ও ১টি মাইক্রোএসডি কার্ড একই সঙ্গে ব্যবহার করা যাবে। ফলে, স্টোরেজ ২ টেরাবাইট পর্যন্ত বাড়ানোর সুযোগ থাকছে।

এই ফোনের ডিজাইনে ব্যবহারকারীর স্বাচ্ছন্দ্যের ওপর গুরুত্ব দেয়া হয়েছে। ফোন হাতে ধরার ক্ষেত্রে স্বাচ্ছন্দ্য নিশ্চিত করতে সি৫৩ ডিভাইসে ব্যবহার করা হয়েছে রাইট-এঙ্গেল বেজেল এবং ব্যাক সাইডে চ্যাম্পিয়ন গোল্ড ও মাইটি ব্ল্যাক রঙের শাইনি চ্যাম্পিয়ন ডিজাইন। ব্যাক কাভারের গোল্ডেন লাইন টেক্সচার ও গোল্ডেন লাইট ইফেক্ট অনেকটা গোল্ডেন রিবন ও স্পটলাইটের মতো দেখতে, যা আনন্দ ও আভিজাত্যের মিশেলে চ্যাম্পিয়ন মুহূর্তগুলো ফুটিয়ে তোলে।

ফটোগ্রাফিপ্রেমীদের জন্য ফোনটিতে রয়েছে এফ/১.৮ অ্যাপারচার ও ৫ পিক্সেল লেন্সসহ ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরা ও এফ/৩.০ অ্যাপারচারসহ বিঅ্যান্ডওব্লিউ লেন্স। ফোনটির সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪৫০ নিটস ব্রাইটনেস ও সর্বাধুনিক মিনি-ড্রপসহ ৬.৭৪ ইঞ্চি ৯০ হাটর্জ হাই-লেভেল ফুল স্ক্রিন।

রিয়েলমি সি৫৩ ডিভাইসে নোটিফিকেশনের জন্য মিনি ক্যাপস্যুল ব্যবহার করা হয়েছে। এই ডিভাইসের স্ক্রিনে ব্যাটারির তিনটি স্ট্যাটাসের – ফুলি চার্জড (পুরো চার্জ), চার্জিং (চার্জ হচ্ছে) এবং লো ব্যাটারী (কম চার্জ) – জন্য যথাক্রমে সবুজ, নীল ও লাল রঙের নোটিফিকেশন দেখা যাবে। ব্যবহারকারীরা ডেটা ইউসেজ ও ওটিএ’র মাধ্যমে স্টেপস স্ট্যাটসের মতো দু’টি ফাংশন পরে ব্যবহার করার সুযোগ পাবেন। রয়েছে ১৫০ শতাংশ আলট্রাবুম স্পিকার, ফাস্ট-সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও মাল্টিফাংশনাল এনএফসি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *