উদ্যোগ

বাক্কো’র ‘বিভাগীয় বিপিও সামিট বাংলাদেশ ২০২৩ (ময়মনসিংহ বিভাগ)’

ক.বি.ডেস্ক: ময়মনসিংহে অবস্থিত এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় ‘বিভাগীয় বিপিও সামিট ২০২৩ (ময়মনসিংহ বিভাগ)’। বিপিও শিল্পের সম্প্রসারণ, দক্ষ জনশক্তি উন্নয়ন, বিভাগীয় পর্যায়ের বিপিও শিল্পের নীতিনির্ধারণী পর্যায়ের নানান দিক, তথ্যপ্রযুক্তিভিত্তিক শিল্প প্রতিষ্ঠানগুলোর সম্ভাবনা ও সমস্যা সমাধানে করণীয়, তরুণ প্রজন্মের মাঝে সচেতনতা তৈরি, চাকরি মেলা আয়োজন, নীতিসংক্রান্ত সম্ভাব্য পরিমার্জনের প্রস্তাবনা ও আবশ্যিকতার উদ্দেশ্যে মে-জুলাই মাসব্যাপী দেশজুড়ে পালিত হচ্ছে বিপিও শিল্পের সর্ববৃহৎ সম্মেলন “বিপিও সামিট বাংলাদেশ ২০২৩”।

গতকাল মঙ্গলবার (২০ জুন) বিকেলে অনুষ্ঠিত ‘বিভাগীয় বিপিও সামিট ২০২৩ (ময়মনসিংহ বিভাগ)’ এর মূল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মাহফুজুল আলম মাসুম। এ সময় উপস্থিত ছিলেন বাক্কো’র পরিচালক এ কে এম আহমেদুল ইসলাম বাবু ও কাওসার আহমেদ, বাক্কো লোকাল মার্কেট ডেভেলপমেন্ট উপকমিটির চেয়ারম্যান মৃধা মো. মাহফুজ-উল-হক চয়ন, টিএমজিবি’র সহসভাপতি (সদস্য কল্যাণ) রিশাদ হাসান, আয়েশা সার্ভিসেস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা জায়েদ উদ্দিন আহমেদ এবং ময়মনসিংহ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়।

মাহফুজুল আলম মাসুম বলেন, প্রধানমন্ত্রী সফলভাবে ডিজিটাল বাংলাদেশের স্বপ্নকে বাস্তবায়িত করেছেন। আর এখন আমরা এগোচ্ছি তথ্যপ্রযুক্তিতে সমৃদ্ধ এক স্মার্ট বাংলাদেশের দিকে। উন্নত বিশ্বের সঙ্গে পাল্লা দিতে হলে তথ্যপ্রযুক্তি শিল্পে দক্ষতা বাড়ানোর বিকল্প নেই। আমাদের ছেলেমেয়েদের তথ্যপ্রযুক্তি শিল্পে দক্ষতা উন্নয়নের মাধ্যমে এই স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রায় ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানের পাশাপাশি ক্যারিয়ার কাউন্সেলিং সেশন, সিভি সংগ্রহ এবং চাকুরি মেলা অনুষ্ঠিত হয়। দেশের তথ্যপ্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠানগুলো থেকে অসংখ্য চাকরিপ্রার্থী মেধাবী শিক্ষার্থীদের ইন্টারভিউ নেয়া হয় এ চাকরি মেলায়। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হল- আয়েশা সার্ভিসেস লিমিটেড, টেকনোগ্রাম লিমিটেড, দ্য কাউ কোম্পানি লিমিটেড, এইচএমসি টেকনোলজি লিমিটেড এবং সার্ভিস ইঞ্জিন বিপিও।

গতকাল মঙ্গলবার সকালে ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে ‘ফস্টারিং বিপিও ইন্ডাস্ট্রি টু অ্যাচিভ স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক পলিসি ডায়লগ সেশন অনুষ্ঠিত হয়। গত সোমবার (১৯ জুন) বিপিও সামিটের ক্যারিয়ার ক্যাম্পেইনের অংশ হিসেবে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটে দক্ষতা উন্নয়নবিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে বিপিও শিল্পের সম্ভাবনাময় দিকগুলো শিক্ষার্থীদের সামনে তুলে ধরে এ খাতে আকর্ষণীয় ক্যারিয়ার গড়ে তুলতে উৎসাহ যুগিয়ে বক্তব্য রাখেন বাক্কো’র কার্যনির্বাহী সমন্বয়ক মো. সেলিম সরকার।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) এর উদ্যোগে এবং আইসিটি অধিদপ্তর ও বিজনেস প্রোমোশন কাউন্সিল এর সহযোগিতায় দেশব্যাপী চলছে “বিপিও সামিট বাংলাদেশ ২০২৩”।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *