সাম্প্রতিক সংবাদ

আইসিটি বিভাগের সঙ্গে কাজ করবে ওরাকল

ক.বি.ডেস্ক: ডিজিটাল ও জ্ঞানভিত্তিক অর্থনীতির দেশ গড়ার লক্ষ্যে আইসিটি বিভাগের সঙ্গে কাজ করবে ওরাকল। স্থানীয় মেধাবীদের ভবিষ্যতের জন্য গড়ে তুলতে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা দিয়ে আইসিটি’র মানবসম্পদ উন্নয়ন বিভাগকে সাহায্য করবে ওরাকল একাডেমি। শিক্ষা প্রতিষ্ঠানগুলো শিক্ষাদান ও শিক্ষাগত বিষয়ে ওরাকল একাডেমি থেকে সহযোগিতা পাবে। তরুণ ও স্টার্টআপদের মধ্যে সৃজনশীলতা ও উদ্ভাবনী দক্ষতা বাড়ানোর লক্ষ্যে ওরাকল এবং আইসিটি বিভাগ যৌথভাবে হ্যাকাথনের আয়োজন করবে।

গতকাল মঙ্গলবার (২০ জুন) এ লক্ষ্যে আইসিটি বিভগের সঙ্গে ওরাকলের একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। আইসিটি ভবনে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানানো হয়।

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশের আইসিটি সেক্টরে প্রায় ১০ লাখ লোকের কর্মসংস্থান রয়েছে। এই ইন্ডাস্ট্রির ভবিষ্যৎ চাহিদা মেটাতে আমাদের ডিজিটালভাবে দক্ষ কর্মীবাহিনী রয়েছে। ওরাকলের সঙ্গে এই কৌশলগত সহযোগিতার লক্ষ্য হল আমাদের স্থানীয় কর্মীবাহিনীকে উদ্দীপ্ত এবং উদ্ভাবনের সংস্কৃতিকে শক্তিশালী করা, পাশাপাশি ডিজিটাল কৌশল এবং স্মার্ট বাংলাদেশ গড়ার ভিশনের অংশ হিসাবে আমাদের ডিজিটাল অগ্রযাত্রাকে ত্বরান্বিত করা।

ওরাকল বাংলাদেশ, নেপাল ও ভুটানের ব্যবস্থাপনা পরিচালক রুবাবা দৌলা বলেন, গত ১৪ বছরে সরকারী বিভাগ এবং সমাজের প্রতিটি অংশে ডিজিটাল সেবা ব্যাপকভাবে গ্রহণ করার কারণে বাংলাদেশে মাথাপিছু জিডিপি চারগুণ বৃদ্ধি পেয়েছে। এই অগ্রযাত্রাকে ধরে রেখে সফল হওয়ার জন্য শিল্প প্রাসঙ্গিক জ্ঞান এবং ডিজিটাল দক্ষতাসম্পন্ন কর্মীবাহিনী গড়ে তুলতে হবে। বাংলাদেশকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ডিজিটাল সক্ষমতাসহ স্থানীয় ট্যালেন্টপুলের ক্ষমতায়নের জন্য আমরা আইসিটি মন্ত্রণালয়ের সঙ্গে সহযোগিতা করতে পেরে গর্বিত।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *