আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য

অপো’র ‘এমআর গ্লাস ডেভেলপার এডিশন’

ক.বি.ডেস্ক: অগমেন্টেড ওয়ার্ল্ড এক্সপো (এডব্লিউই) ২০২৩- এ এক্সআর খাতে অপো এর সর্বশেষ প্রযুক্তি ‘‘অপো এমআর গ্লাস ডেভেলপার এডিশন’’ এর উন্মোচন করে। এই এমআর ডিভাইসটির ভেতর ও বাইরে রয়েছে সর্বশেষ প্রযুক্তি, যা ‘এমআর অভিজ্ঞতা’ তৈরি করতে ডেভেলপারদের জন্য আদর্শ পরিবেশ সৃষ্টি করে। অপো এমআর গ্লাস বিশ্বের সর্বপ্রথম এমআর ডিভাইস, যা স্ন্যাপড্রাগন স্পেসেস এক্সআর ডেভেলপারস প্ল্যাটফর্ম। অপো এমআর গ্লাস চীনের স্ন্যাপড্রাগন স্পেসেস ডেভেলপার কিট হিসেবে পাওয়া যাবে, যা ২০২৩ সালের শেষ অর্ধাংশে বাজারে ছাড়া হবে।

অপো এমআর গ্লাস ডেভেলপার এডিশন
সর্বশেষ এমআর প্রযুক্তি যাচাই করতে ডেভেলপারদের জন্য সর্বসেরা প্ল্যাটফর্ম প্রদান করার উদ্দেশ্যে অপো এমআর গ্লাসকে নিত্যনতুন প্রযুক্তি ও বিশেষ উদ্ভাবনের দ্বারা তৈরি করা হয়েছে। স্ন্যাপড্রাগন এস্কআর২+ প্লাটফর্ম দ্বারা চালিত, অপো এমআর গ্লাসের মালিকানাধীন ‘সুপারভুক’ দ্রুত চার্জিং এবং হৃদপিণ্ডের গতি শনাক্তকরণ ফাংশন দিয়ে সাজানো, যা বিভিন্ন নতুন অ্যাপ্লিকেশনের সম্ভাবনা তৈরি করে। ত্বকের ক্ষতি হবে না, এমন উপাদান দিয়ে তৈরি অপো এমআর গ্লাসে রয়েছে বাইনোকুলার ভিপিটি (ভিডিও পাস থ্রু) প্রযুক্তি, ডুয়াল ফ্রন্ট আরজিবি ক্যামেরা, প্যানকেক লেন্স এবং ১২০ হার্জের হাই রিফ্রেশ রেট।

অপো এমআর গ্লাস চীনে স্ন্যাপড্রাগন স্পেসেস ডেভেলপার কিট হিসেবে পাওয়া যাবে, যা ২০২৩ সালের শেষ অর্ধাংশে এনলাইটএক্সআরের মাধ্যমে বাজারে ছাড়া হবে। এর মাধ্যমে ডেভেলপাররা শীর্ষমানের হার্ডওয়্যার এবং চীনে স্ন্যাপড্রাগন স্পেসেস কনটেন্ট ইকোসিস্টেম বিস্তৃতির সুযোগ পাবেন।

ভবিষ্যতে এক্সআর প্রযুক্তি গ্রহণের ক্ষেত্রে অপো একটি নতুন তরঙ্গের কথা ভাবছে এবং এর মধ্যে এমআর অন্যতম কার্যকর পদ্ধতি। এমআর প্রয়োগে উদ্ভাবনীশক্তি বৃদ্ধি করতে অপো এমআর গ্লাসকে চীনে আনুষ্ঠানিকভাবে স্ন্যাপড্রাগন স্পেসেস ডেভেলপার কিট হিসেবে তৈরি করা হবে, যাতে আরও অনেক ডেভেলপার এ দ্বারা আকৃষ্ট হয় এবং এক্সআর প্রযুক্তির সকল সীমানা ছাড়িয়ে যায়।

২০১৯ সালে বাজারে আসা অপোর প্রথম এআর কনসেপ্ট প্রোডাক্ট হচ্ছে অপো এআর গ্লাস। অপো তিনটি স্মার্ট গ্লাস বাজারে এনেছে এবং এর মধ্যে রয়েছে অপো এআর গ্লাস ২০২১, অপো এআর গ্লাস এবং অপো এআর গ্লাস ২– যেগুলোর মাধ্যমে অ্যালগরিদম, অপটিক্যাল সমাধান, মিথস্ক্রিয়া এবং ইকোসিস্টেমের সম্ভাবনা সম্পর্কে অনুসন্ধান চালানো যায়। এক্সআর খাতে আন্তর্জাতিক স্বীকৃতি হিসেবে ২০২৩ সালে অপো এয়ার গ্লাস এআর ক্যাটাগরিতে এডিসন প্রোডাক্ট অ্যাওয়ার্ডসে রৌপ্যবিজয়ী হয়। অপো’র এক্সআর যাত্রায় সাইবরিয়েলের এআর অ্যাপ্লিকেশনও অন্তর্ভুক্ত এবং এতে অন্য কিছু উদ্ভাবন রয়েছে, যা কিনা বাস্তব এবং ডিজিটাল জগতকে একই সুতোয় বুনে দেয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *