উদ্যোগ

১২ নভেম্বর ‘সাইবার নিরাপত্তা সচেতনতা দিবস’ পালন করবে ডিআইইউ

ক.বি.ডেস্ক: আন্তর্জাতিক সাইবার নিরাপত্তা মাস উপলক্ষে আগামী ১২ নভেম্বর দিনব্যাপী ‘‘সাইবার নিরাপত্তা সচেতনতা দিবস-২০২২’’ পালন করবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) সাইবার সিকিউরিটি সেন্টার। এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় ‘সাইবার অপরাধে তোমার জীবনকে ধ্বংস হতে দিও না’। দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে থাকবে বর্ণাঢ্য উদ্বোধন, সাইবার নিরাপত্তা বিষয়ক সেমিনার, প্রশিক্ষণ কর্মশালা, প্যানেল আলোচনা, পণ্য পদর্শনী, গুগল হ্যাকিং কনটেষ্ট এবং সমাপনী অনুষ্ঠান। এই প্রতিযোগিতায় সারা দেশ থেকে শতাধিক দল অংশ নিতে যাচ্ছে। দিনব্যাপী এসব আয়োজনে সহযোগিতা করছে বেসিস, আইএসএএস এবং সফটহাব বিডি।

গতকাল মঙ্গলবার (৮ নভেম্বর) রাজধানীর ধানমন্ডিতে ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের ৭১ মিলনায়তনে এক মিট দ্যা প্রেস অনুষ্ঠানের মাধ্যমে এসব তথ্য জানানো হয়। মিট দ্য প্রেসে বক্তব্য রাখেন ডিআইইউর উপাচার্য প্রফেসর ড. এম লুত্ফর রহমান, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. ইমরান মাহমুদ, সাইবার সিকিউরিটি সেন্টারের পরিচালক ও সহযোগী অধ্যাপক মো. মারুফ হাসান, জনসংযোগ বিভাগের উর্ধ্বতন সহকারি পরিচালক মো. আনোয়ার হাবিব কাজল, ট্রুসতাইরা লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ আবু আইয়ুব আজাদ সাদী।

ইভেন্ট ওয়েবসাইট থেকে যে কেউ যেকোন ইভেন্টে নিবন্ধন করতে পারবে। অংগ্রহণকারী প্রত্যেকেই সনদ পাবেন। ইনফোগ্রাফিক্স অব দি পোগ্রাম: https://drive.google.com/file/d/1FNWqI88DDIWRxpO7_EF7-LoFBAMDZRdc/view?usp=sharing ইভেন্ট ওয়েবসাইট: https://sites.google.com/daffodilvarsity.edu.bd/csad-2022/home ই- মেইল: cscdiu@daffodilvarsity.edu.bd

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *