সাম্প্রতিক সংবাদ

‘ওয়ার্ল্ডস বেস্ট এমপ্লয়ার্স’ স্যামসাং

ক.বি.ডেস্ক: ফোর্বস এর ‘‘ওয়ার্ল্ডস বেস্ট এমপ্লয়ার্স ২০২২’’ তালিকায় টানা তৃতীয়বারের মতো শীর্ষস্থান অর্জন করেছে স্যামসাং। এর মাধ্যমে কর্মীদের জন্য সেরা কর্ম-পরিবেশ নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ স্যামসাং এর অর্জনের তালিকায় নতুন আরেকটি পালকযুক্ত হলো। বিশ্বের সেরা প্রযুক্তি-বিষয়ক কোম্পানিগুলোর মধ্য থেকে প্রতিবছর এই শীর্ষস্থান বাছাই করা হয়, যেখানে স্যামসাং টানা তৃতীয়বারের মতো প্রথম স্থান অর্জন করলো।

স্ট্যাটিস্টা’র সহযোগিতায় বিশ্বব্যাপী ৮শ’ প্রতিষ্ঠানের দেড় লাখ কর্মীর ওপর জরিপ পরিচালনা করে ফোর্বস। যুক্তরাজ্য, জার্মানি ও যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ওপর জরিপটি পরিচালিত হয়। এরপর ফলাফলের ভিত্তিতে, স্যামসাংকে তালিকার শীর্ষস্থান দেয়া হয়।

২০২০-২১ সালে বিশ্বব্যাপী টেকসই প্রবৃদ্ধি, স্বাচ্ছন্দ্যদায়ক পরিবেশ, বেতন-মজুরিতে সন্তুষ্টি ও কর্মীদের জন্য যথার্থ কাজ নিশ্চিত করতে স্যামসাংকে অনেক কঠিন সময় পার করতে হয়েছে। এ ছাড়াও, কর্মীদের সর্বোচ্চ সন্তুষ্টি নিশ্চিতে নিরলস কাজ করে গেছে স্যামসাং, এরই ফলশ্রুতিতে ফোবর্সের তালিকায় শীর্ষস্থান অর্জন করেছে প্রতিষ্ঠানটি। এর আগেও স্যামসাং ‘বেস্ট এমপ্লয়ার্স ফর নিউ গ্রাজুয়েটস’ শাখায় শীর্ষস্থান অর্জন করেছিলো।

এ প্রসঙ্গে স্যামসাং বাংলাদেশর  ব্যবস্থাপনা পরিচালক হোয়ানসাং উ বলেন, বাংলাদেশে সর্বাধুনিক মোবাইল ডিভাইস ও কনজ্যুমার ইলেকট্রনিকস পণ্য সরবরাহ করতে নিরলস কাজ করে যাচ্ছি আমরা। আমরা সবসময়ই গঠনমূলক সম্পর্ক, ব্যক্তিগত উদ্যোগ ও অগ্রগতির সুযোগ তৈরির মাধ্যমে কর্মীদের সন্তুষ্টি অর্জনে সচেষ্ট। বর্তমানের প্রতিযোগিতাপূর্ণ চাকরির বাজারে সমতা ও সুযোগ তৈরিতে কাজ করে যাচ্ছে স্যামসাং। আমরা ভবিষ্যতেও ধারাবাহিকভাবে আমাদের কর্মীদের জন্য একটি সুষ্ঠু কর্ম-পরিবেশ নিশ্চিত করে যেতে পারবো বলে প্রত্যাশা করছি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *