মোবাইল স্মার্টফোন

এন্ট্রি লেভেলের স্মার্টফোন রেডমি এ১

ক.বি.ডেস্ক: সবার জন্য বাজেটের মধ্যে নতুন স্মার্টফোন ‘‘রেডমি এ১’’ নিয়ে এলো স্মার্টফোন কোম্পানি শাওমি। রেডমি এ১ ফোনটিতে রয়েছে বড় ডিসপ্লে, ডুয়েল ক্যামেরা, স্টাইলিশ ডিজাইন, বড় ব্যাটারিসহ দারুন সব ফিচার। বাজেট ফোন হলেও এর ফিচার হবে দুর্দান্ত যা ব্যবহারকারীকে ভিন্নরকম অভিজ্ঞতা দিবে। আকর্ষণীয় অফারে শুধু অনলাইন মার্কেটপ্লে দারাজের ১১.১১ ক্যাম্পেইনে পাওয়া যাবে ফোনটি। সম্প্রতি এ সিরিজের আরেকটি ফোন রেডমি এ১ প্লাস নিয়ে আসে শাওমি।

ভিডিও দেখার ভালো অভিজ্ঞতা দিতে ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৬.৫২ ইঞ্চি বড় ডিসপ্লে। থাকছে ১৬০০x৭২০ পিক্সেল এইচডি প্লাস রেজ্যুলেশন। আর দীর্ঘক্ষণ ব্যবহারে চোখে স্বস্তি দিতে এতে রাখা হয়েছে ডার্ক থিম ও নাইট লাইট মোড। ফোনের ডুয়েল ক্যামেরার মধ্যে একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার, সঙ্গে আছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ও ফ্রন্ট ক্যামেরা দিয়ে প্রোর্ট্রইট, শর্ট ভিডিও, টাইম ল্যাপসসহ বিভিন্ন মোডে ছবি ও ভিডিও ধারন করা যাবে।

২+৩২ জিবি স্টোরেজের রেডমি এ১ ফোনটিকে নিজের পছন্দমতো ১ টেরাবাইট পর্যন্ত্ স্টোরেজ বাড়িয়ে নেয়া যাবে। এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর। ফোনটিতে শক্তিশালী হার্ডওয়্যারের সঙ্গে ও সর্বশেষ ভার্সনের সফটওয়্যার থাকায় ভালো পারফরমেন্স পাওয়া যাবে। ফোনে ব্যবহার করা হয়েছে স্বচ্ছ লেদার-লাইক টেক্সার যা আঙুলের যেকোন ঘষামাজা দাগ থেকে ফোনকে রক্ষা করবে।  এ ছাড়া ব্যাটারির চার্জিং নিয়ে দুঃশ্চিন্তা দূর করতে ফোনটিতে থাকছে ৫০০০ এমএএইচ এর বড় ব্যাটারি ও ১০ ওয়াটের চার্জার।

ব্লাক, লাইট গ্রিন ও লাইট ব্লু এ তিনটি রঙে পাওয়া যাবে রেডমি এ১। ১১ নভেম্বর, থেকে আকর্ষণীয় অফারে ফোনটি শুধুমাত্র দারাজের ১১.১১ ক্যাম্পেইনে পাওয়া যাবে। ২+৩২ জিবি ডিভাইসটির মূ্ল্য ৯,৯৯৯ টাকা। দারাজের ১১.১১ ক্যাম্পেইনে বিশেষ মূল্যছাড়ে পাওয়া যাবে মাত্র ৯,১৯৯ টাকায়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *