মোবাইল স্মার্টফোন

টেকনো ‘পোভা ৪’ সিরিজের নতুন ফোন বাজারে

ক.বি.ডেস্ক: স্মার্টফোন ব্র্যান্ড টেকনো বাংলাদেশের ক্রেতাদের জন্য টেকনোর জনপ্রিয় স্মার্টফোন ‘পোভা ৪’ সিরিজের দু’টি সংস্করণ ‘পোভা ৪’ এবং ‘পোভা ৪ প্রো’; পাশাপাশি ‘পোভা নিও২’ উম্মোচন করে। পোভা ৪ প্রো ফ্লোরাইট ব্লু রঙের স্মার্টফোনটির মূল্য ২৬,৯৯০ টাকা; দুটি ভিন্ন রঙে ইউরানোলিথ গ্রে এবং ক্রাওলাইট ব্লু রঙের পোভা ৪ এর মূল্য ২১,৯৯০ টাকা এবং পোভা নিও২ দুটি ভিন্ন রঙে ইউরানোলিথ গ্রে এবং সাইবার ব্লু বাজারে পাওয়া যাচ্ছে। এর মূল্য ১৮,৯৯০ টাকা (ভ্যাট যুক্ত হবে)।

গত বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে আয়োজিত এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পোভা ৪ সিরিজের দু’টি সংস্করণ পাশাপাশি পোভা নিও২ উম্মোচন কর হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রানশান বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজওয়ানুল হক, সিওও শ্যামল কুমার সাহা, মার্কেটিং বিভাগের প্রধান মো. আসাদুজ্জামান, হেড অব বিজনেস ইউনিট সাইফুর রহমান খান, টেকনো ব্র্যান্ড অ্যাম্বাসেডর মেহজাবিন চৌধুরী, ইউটিউবার রাবা খান প্রমুথ।

পোভা ৪ প্রো: অত্যাধুনিক প্রযুক্তি ও দুর্দান্ত পারফরম্যান্সের সমন্বয়ে তৈরি স্মার্টফোনটি। শক্তিশালী হেলিও জি৯৯ ৬এনএম প্রসেসর দিয়ে তৈরি। এর ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের মেগা ব্যাটারিটি চার্জ করার জন্য রয়েছে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং ব্যবস্থা। উন্নত চার্জিং সিস্টেম ব্যবহৃত হওয়ায় ফোনের বিশাল এই ব্যাটারি মাত্র ১৩ মিনিটে ২০% চার্জ হবে। সেসঙ্গে ১০ ওয়াটের রিভার্স চার্জিং সুবিধা ফোনটিকে গেমার ও ব্যস্ত ব্যবহারকারীদের জন্য পোর্টেবল পাওয়ার হাউস হিসেবে একবার ফুল চার্জ করে নিলে কোনো ধরনের চার্জিং টেনশন ছাড়া টানা ১০ ঘণ্টা গেমিং ও সারাদিন নির্বিঘ্নে চালানোর গ্যারান্টি দেবে।

পোভা ৪ প্রোতে ৬.৬৬ ইঞ্চি এফএইচডি+ ৯০ হাটর্জের রিফ্রেশ রেটের এমোলেড স্ক্রিন ব্যবহার করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে সবোর্চ্চ কাজের সক্ষমতা প্রদানের লক্ষ্যে এতে অক্টাকোর সিপিইউ এবং হাইপার ইঞ্জিন ২.০ যুক্ত করা হয়েছে। এতে ব্যবহৃত র্যামের ক্ষমতা বাড়িয়ে ২৫৬জিবি+৮জিবি করা হয়েছে। সেসঙ্গে এতে আলাদা যুক্ত করা ফাইভজিবির অতিরিক্ত র্যাম স্মার্টফোনটির গতি বহুগুণে বাড়িয়ে দেবে। নতুন এই স্মার্টফোনের ব্যাকগ্রাউন্ডে একসঙ্গে ২০টি অ্যাপ সক্রিয় থাকবে এবং ৬১ শতাংশ দ্রুততার সঙ্গে যেকোনো অ্যাপ চালু হবে। এ ছাড়া অ্যান্ড্রয়েড ১২ সমৃদ্ধ ৫০ এমপি এআই ডুয়েল রেয়ার ক্যামেরা ছাড়াও আছে ডুয়েল ফ্ল্যাশ, ৮ এমপি ফ্রন্ট ক্যামেরা ইউডথ ফ্ল্যাশ। সাউন্ডের জন্য এতে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই)নয়েজ রিডাকশন, ডিটিএস অডিও টেকনোলজি এবং হাইরেস সার্টিফিকেশনের পাশাপাশি জেডঅ্যাক্সিস লিনিয়ার মোটর, হার্ড জাইরোস্কোপ এবং প্রাণবন্ত্ম ফোরডি ভাইব্রেশন ইফেক্টসহ উন্নত স্টেরিও ডুয়েল স্পিকার ব্যবহার করা হয়েছে।

পোভা ৪: হেলিও জি৯৯ ৬এনএম প্রসেসরের স্মার্টফোনটি ডিসপ্লে ৬.৮২ ইঞ্চি, ৯০ হাটর্জ এইচডি+ ডটইন স্ক্রিন। ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধাসহ ব্যাটারি ৬০০০ মিলিঅ্যাম্পিয়ার। রয়েছে ৫০ এমপি এআই ডুয়েল রেয়ার ক্যামেরা এবং ডুয়েল ফ্ল্যাশ। অ্যান্ড্রয়েড ১২ সমৃদ্ধ দুইটি ভিন্ন রঙে ইউরানোলিথ গ্রে এবং ক্রাওলাইট ব্লু রঙের ১২৮জিবি+৮জিবির মেমোরির স্মার্টফোনটি।

পোভা নিও২: স্মার্টফোনটিতে রয়েছে ৭০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা। ৬.৮২ ইঞ্চি ৯০ হাটর্জ এইচডি+ ডটইন স্ক্রিন, হেলিও জি৮৫ গেমিং প্রসেসরের স্মার্টফোনে রয়েছে ১২৮জিবি+৬জিবির বিশাল মেমোরি। অ্যান্ড্রয়েড ১২ সমৃদ্ধ। স্মার্টফোনে ১৬ এমপি ডুয়েল রেয়ার ক্যামেরা ছাড়াও আছে ডুয়েল ফ্ল্যাশ।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *