সাম্প্রতিক সংবাদ

২০২৪ সালে আসুস’র নতুন ল্যাপটপ লাইনআপের উন্মোচন

ক.বি.ডেস্ক: এআই, ডুয়েল স্ক্রিন এবং ১৬ ইঞ্চি ডিসপ্লে নিয়ে ২০২৪ সালের সব নতুন ল্যাপটপ নিয়ে এসেছে আসুস বাংলাদেশ। আনুষ্ঠানিকভাবে ল্যাপটপগুলো দেশের প্রযুক্তি পণ্যের বাজারে পাওয়া যাবে বলে ঘোষণা দেয় তাইওয়ানিজ ল্যাপটপ ব্র্যান্ড আসুস। আসুস’র নতুন উন্মোচিত হওয়া প্রতিটি ল্যাপটপে রয়েছে অত্যাধুনিক সব ফিচার সঙ্গে এআই-রেডি ফিচার। পন্যগুলো দেশের বাজারে বাজারজাত করছে আসুস’র অনুমোদিত একমাত্র পরিবেশক গ্লোবাল ব্রান্ড প্রাইভেট লিমিটেড।

আসুস’র ল্যাপটপগুলোতে আনা হয়েছে নতুনত্ব এবং ডিজাইন করা হয়েছে ল্যাপটপ ব্যবহারকারীদের আলাদা সব প্রয়োজন অনুযায়ী। প্রফেশনাল কাজ, দৈনন্দিন প্রয়োজন, কিংবা গেমিং সব ধরনের উপযোগী ল্যাপটপ খুঁজে পাওয়া যাবে এই বছরে আসা আসুস’র নতুন এই ল্যাপটপগুলোতে।

গতকাল মঙ্গলবার (৭ মে) ঢাকার একটি স্থানীয় হোটেলে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ২০২৪ সালে আসুস’র নতুন ল্যাপটপ লাইনআপ’র উন্মোচন করেন আসুস বাংলাদেশ’র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মো. আল ফুয়াদ, গ্লোবাল ব্রান্ড প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল আনোয়ার, পরিচালক জসিম উদ্দিন খন্দকার, স্টার টেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহেদ আলি ভূঁইয়া।

এ সময় উপস্থিত ছিলেন আসুস বাংলাদেশ’র পণ্য ব্যবস্থাপক নাফিজ ইমতিয়াজ, পণ্য ব্যবস্থাপক আসাদুর রহমান সাকি, গ্লোবাল ব্রান্ডের মহাব্যবস্থাপক শমির দাস, মহাব্যবস্থাপক মো. কামরুজ্জামান, ডেপুটি জেনারেল ম্যানেজার শফিকুল আলম শাওন, ব্র্যান্ড কমিউনিকেশনের প্রধান সেলিম বাদল।

আসুস’র এই অভিনব সব ল্যাপটপে থাকছে এআই-রেডি ফিচার। আসুস’র ২০২৪ সালের উন্মোচিত ল্যাপটপের মধ্যে অন্যতম আকর্ষণ আর বহুল প্রত্যাশিত ডুয়েল-স্ক্রিন ল্যাপটপ জেনবুক ডুও এবং জেনবুক ১৪ ওলেড। নতুন গেমিং ল্যাপটপ আরওজি জেফাইরাস জি১৪ ও জি১৬, স্ট্রিক্স স্কার ১৮ এবং স্ট্রিক্স জি১৬।

জেনবুক ডুও এর মূল্য ২,৫২,০০০ টাকা। জেনবুক ১৪ ওলেড এর মূল্য ১,৬০,০০০ টাকা। রিপাব্লিক অব গেমারস জেফাইরাস সিরিজের ল্যাপটপ জি১৪ ও জি১৬ পাওয়া যাবে ২,৮০,০০০ থেকে ৩,৬২,০০০ টাকায়। আরওজি স্ট্রিক্স জি১৬ এর মূল্য ২,৫৬,০০০ টাকা। আরওজি স্ট্রিক্স স্কার ১৮ এর মূল্য ৫,৬০,০০০ টাকা।

আসুস জেনবুক ডুও
ইন্টেলের সর্বশেষ প্রজন্মের আল্ট্রা সিরিজ প্রসেসর কোর আল্ট্রা ৯ ব্যবহার করা হয়েছে। এটির বিশেষ আকর্ষণ এর ডুয়েল-স্ক্রিন ডিসপ্লে যার দুটি ডিসপ্লেই ওলেড। এর রেজ্যুলেশন ৩কে এবং রিফ্রেশ রেট ১২০ হাটর্জ। মাল্টিটাস্কিং অর্থাৎ একইসঙ্গে ভিন্ন ধরনের কাজ করার জন্য ল্যাপটপটি বেশি কার্যকরী। কাজের প্রোডাক্টিভিটি বাড়াতেও এই ল্যাপটপটি সক্ষম। প্রফেশনাল কাজের জন্য আরও সুবিধা দিতে ল্যাপটপটির সঙ্গে রয়েছে ডিটাচেবল কীবোর্ড এবং কিকস্ট্যান্ড। ল্যাপটপটির ওজন মাত্র ১.৩৫ কেজি এবং আকারে ১৪ ইঞ্চি।

জেনবুক ১৪ ওলেড
ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে আসুস লুমিনা ওলেড টাচস্ক্রিন। এর ডিসপ্লে দেয় উজ্জ্বল এবং দারুণ ভিউয়িং এক্সপেরিয়েন্স। এই ল্যাপটপে প্রসেসর হিসেবে আছে ইন্টেল কোর আল্ট্রা ৭ এর ১৫৫এইচ প্রসেসর। দৈনন্দিন কাজ এবং বিনোদন উভয় ক্ষেত্রেই ল্যাপটপটি ভালো পারফরম্যান্সের নিশ্চয়তা দেয়। মাত্র ১.২ কেজি ওজনে হাল্কা ও সহজে বহনযোগ্য ল্যাপটপটির ব্যাটারি ৭৫ ওয়াটের। তাই দীর্ঘ সময় ধরে চার্জ ছাড়াই ব্যবহারে সক্ষম এই ল্যাপটপ।

আরওজি জেফাইরাস জি১৪ ও জি১৬
গেম খেলা থেকে শুরু করে কন্টেন্ট তৈরি বা এডিটিংয়ের কাজে সক্ষম শক্তিশালী ল্যাপটপ আরওজি সিরিজ। এ বছরের এআই-রেডি আরওজি সিরিজের ল্যাপটপে যোগ হয়েছে জেফাইরাস জি১৪ ও জি১৬। ১৪ ও ১৬ ইঞ্চির ল্যাপটপ দুটিতে থাকছে এএমডি রাইজেন ৯ ও ইন্টেল কোর আল্ট্রা ৭ প্রসেসর। ল্যাপটপগুলো এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৬০ থেকে ৪০৭০ জিপিইউসহ পাওয়া যাবে। নতুন এই জেফাইরাস সিরিজের উপরিভাগের স্ল্যাশ লাইটিং ডিজাইনটি প্রথমেই সবার নজর কাড়ে। দুটি ল্যাপটপে থাকছে ২.৫কে থেকে ৩কে রেজ্যুলেশন আর ১২০ থেকে ২৪০ হার্টজের নেবুলা ওলেড ডিসপ্লে।

আরওজি স্ট্রিক্স জি১৬
রিপাবলিক অব গেমারস বা আরওজি সিরিজের স্ট্রিক্স জি১৬ ল্যাপটপটি ইস্পোর্টস অথবা প্রফেশনাল গেইমারদের জন্য বিশেষভাবে তৈরি। এই ল্যাপটপে প্রসেসর হিসেবে আছে ১৪ প্রজন্মের ইন্টেল কোর আই ৯ এবং এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৬০ জিপিইউ। এর ডিসপ্লে আকার ১৬ ইঞ্চি। দারুণ সব ফিচারের এই ল্যাপটপটির হাই রিফ্রেশ রেট থাকায় এতে গেম খেলা যাবে স্বাচ্ছন্দ্যে।

আরওজি স্ট্রিক্স স্কার ১৮
গেমিংয়ের জন্য বাজারের এখন পর্যন্ত তৈরি সবচেয়ে শক্তিশালী ল্যাপটপ আরওজি স্ট্রিক্স স্কার ১৮। ১৮ ইঞ্চির এই ল্যাপটপটিতে থাকছে ৬৪ গিগাবাইট র‍্যাম, ১ টেরাবাইট এসএসডি। সর্বশেষ ১৪ প্রজন্মের ইন্টেল কোর আই ৯ প্রসেসরের সঙ্গে থাকছে এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৯০ জিপিইউ। এ ছাড়া গেমিং পারফরম্যান্সে দারুণ অভিজ্ঞতা নিশ্চিত করতে এতে ব্যবহার করা হয়েছে সর্বোন্নত কুলিং টেকনোলজি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *