সফটওয়্যার সাম্প্রতিক সংবাদ

৩টি প্যানেল ভিত্তিক বেসিস নির্বাচনে কারা হাসবেন শেষ হাসি?

ক.বি.ডেস্ক: আজ ৮ মে অনুষ্ঠিত হচ্ছে দেশের সফটওয়্যার খাতের বাণিজ্যিক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়ার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর ২০২৪-২০২৬ মেয়াদের দ্বিবার্ষিক ১১ সদস্যের কার্যনির্বাহী পরিষদ (ইসি) এর নির্বাচন। ঢাকার গুলশানে অবস্থিত বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনের মিলনায়তনে অনুষ্ঠিত হচ্ছে এবারের নির্বাচন। বেসিস’র ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিয়ে সবচাইতে জাকজমকপূর্ণ নির্বাচন হচ্ছে।

নির্বাচন কতটুকু প্রতিদ্বন্দীতাপূর্ণ মুলক হবে তা সময়ই বলে দিবে। আনন্দমুখর এবং অংশগ্রহণমূলক হওয়ার কারণে বেসিস নির্বাচন এবং নির্বাচিত নেতৃত্বের গ্রহণযোগ্যতা সবসময়ই অনেক বেশি থাকে। সময়ের পরিক্রমায় একদিকে যেমন বেসিস পরিবারের সদস্য সংখ্যা বৃদ্ধি পেয়েছে, তেমনিভাবে আভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক বাজারে ব্যবসার প্রসার এবং সম্ভাবনা বিবেচনায় বেসিস’র গুরুত্ব এখন অপরিসীম। তাই অনেক অনেক যোগ্য প্রার্থীর এবারের নির্বাচনে অংশগ্রহণের বিষয়টি ভীষণ ইতিবাচক।

আজ বুধবার (৮ মে) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। এরপর ভোট গণনা ও প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে। এবারের নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন মোট ১ হাজার ৪৬৪ জন ভোটার। এদের মধ্যে সাধারণ থেকে ৯৩২, সহযোগী থেকে ৩৮৯, অ্যাফিলিয়েট থেকে ১৩৪ ও আন্তর্জাতিক ক্যাটাগরি থেকে ৯ জন ভোটার।

সাধারণ সদস্য ক্যাটাগরিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৪ জন প্রার্থী। সহযোগী, অ্যাফিলিয়েট ও আন্তর্জাতিক সদস্য ক্যাটাগরিতে ৩টি পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইসি’র ১১টি পদে সাধারণ সদস্য ক্যাটাগরি থেকে ৮ জন এবং সহযোগী, অ্যাফিলিয়েট ও আন্তর্জাতিক সদস্য ক্যাটাগরি থেকে ১ জন করে নির্বাচিত হবেন।

ছবিতে বা থেকে- ওয়ান টিম এর প্রধান রাসেল টি আহমেদ, টিম স্মার্ট এর প্রধান মোস্তাফিজুর রহমান সোহেল এবং টিম সাকসেস এর প্রধান মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক

বেসিস’র ১৫তম ইসি নির্বাচনে ১১টি পদে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৩৩ জন প্রার্থী মূলত তিনটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বেসিস’র বর্তমান সভাপতি এবং টিম ক্রিয়েটিভের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল টি আহমেদ এর নেতৃত্বে ‘ওয়ান টিম’। বেসিস’র বর্তমান পরিচালক এবং এডভান্সড ইআরপি বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল এর নেতৃত্বে ‘টিম স্মার্ট’। বেসিস’র সাবেক পরিচালক এবং ফ্লোরা টেলিকম লিমিটেডের প্রাধান কার্যনির্বাহী কর্মকর্তা মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক এর নেতৃত্বে ‘টিম সাকসেস’ প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

ওয়ান টিম

বর্তমান বেসিস সভাপতি এবং টিম ক্রিয়েটিভের রাসেল টি আহমেদ এর নেতৃত্বে সাধারণ ক্যাটাগরিতে রয়েছেন সিসটেক ডিজিটালের এম রাশিদুল হাসান; বেস্ট বিজনেস বন্ডের উত্তম কুমার পাল; টেকনো গ্রামের এ কে এম আহমেদুল ইসলাম বাবু; ডিভাইন আইটির ইকবাল আহমেদ ফখরুল হাসান; এ আর কমিউনিকেশন্সের এম আসিফ রহমান; শ্যুটিং স্টারের দিদারুল আলম; রেইজ আইটি সলিউশন্সের কে এ এম রাশেদুল মজিদ। সহযোগী ক্যাটাগরিতে নেক্সট ভেঞ্চার অ্যান্ড ফাইনালিটিক্সের সৈয়দ আব্দুল্লাহ জায়েদ। অ্যাফিলিয়েট ক্যাটাগরিতে কার্নিভাল অ্যাসিউর এর বিপ্লব ঘোষ রাহুল এবং আন্তর্জাতিক ক্যাটাগরিতে রয়েছেন মাস্টারকার্ড এর সৈয়দ মোহাম্মদ কামাল।

টিম স্মার্ট

বর্তমান বেসিস পরিচালক এবং এডভান্সড ইআরপির মোস্তাফিজুর রহমান সোহেল এর নেতৃত্বে সাধারণ ক্যাটাগরিতে রয়েছেন কনটেন্ট ম্যাটার্সের এ এস এম রফিক উল্লাহ; নগদ লিমিটেডের নিয়াজ মোর্শেদ এলিট; ব্যাবিলন রিসোর্সেসের লিয়াকত হোসাইন; ইনুমেন্ট সলিউশন্সের মঞ্জুরুল আল মামুন, লুজলি কাপল্ড টেকনোলজিসের সৈয়দা নওশাদ জাহান প্রমি; অ্যানালাইেজন বাংলাদেশের মুহম্মদ রিসালাত সিদ্দীক এবং বন্ডস্টাইন টেকনোলজিসের মীর শাহরুখ ইসলাম। সহযোগী ক্যাটাগরিতে ম্যাগনাস সফটওয়্যার ওয়ার্কসের আরমান আহমেদ খান। অ্যাফিলিয়েট ক্যাটাগরিতে এডফিনিক্স লিমিটেডের লুতফি চৌধুরী এবং আন্তর্জাতিক ক্যাটাগরিতে দারাজ বাংলাদেশ’র হাসিনুল কুদ্দুস (রুশো)।

টিম সাকসেস

ফ্লোরা টেলিকম লিমিটেডের মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক এর নেতৃত্বে সাধারণ ক্যাটাগরিতে রয়েছেন ফিঙ্গারটিপস ইনোভেশন্সের তৌফিকুল করিম সুহৃদ; অ্যালায়েন টেকনোলজির মোহাম্মদ আমিন উল্লাহ; সলিউশন৯ এর মো. শহিবুর রহমান খান রানা; আইহোস্ট এর ইমরান হোসেন; হাইপারটেগ সলিউশন্সের মো. শফিউল আলম; ডিজিডট এর সৈয়দা নাফিসা রেজা এবং এসআরআরকের ফারজানা কবির ইশিতা। সহযোগী ক্যাটাগরিতে উইনক্লাউড এর এন এম রাফসান জানি সামির। অ্যাফিলিয়েট ক্যাটাগরিতে যাচাই ডট কম এর আবদুল আজিজ এবং আন্তর্জাতিক ক্যাটাগরিতে অগমেডিক্স বাংলাদেশ এর রাশেদ মুজিব নোমান।

বেসিস নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হলেন টি আই এম নুরুল কবীর নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্যদ্বয় সৈয়দ মামনুন কাদের ও নাজিম ফারহান চৌধুরী। অ্যাপিল বোর্ডের চেয়ারম্যান এ তৌহিদ এবং সদস্যদ্বয় আবদুল্লাহ এইচ কাফি ও নাজনীন কামাল।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *