অন্যান্য মতামত

ডিজিটাল বিজনেস আইডেন্টিফিকেশন নিয়ে বেসিস’র কর্মশালা

ক.বি.ডেস্ক: বেসিস স্ট্যান্ডিং কমিটি অন উইমেন ইন আইটির উদ্যোগে আজ শনিবার (৮ অক্টোবর) বেসিস মিলনায়তনে ‘‘ডিজিটাল বিজনেস আইডেন্টিফিকেশন’’ (ডিবিআইডি) শীর্ষক কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় বেসিসে’র উল্লেখযোগ্য সংখ্যক নারী সদস্য উপস্থিত ছিলেন।

ডিবিআইডি শীর্ষক কর্মশালায় উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউটিও সেলের উপসচিব মুহাম্মদ সাঈদ আলী,  বেসিস সহ-সভাপতি (প্রশাসন) আবু দাউদ খান, বেসিসর নির্বাহী পরিচালক আবু ঈসা মোহাম্মদ মাঈনউদ্দিন। কর্মশালায় রিসোর্স পার্সন ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউটিও সেলের পরিচালক-৩ ফারহানা আইরিছ। সভাপতিত্ব করেন বেসিস স্ট্যান্ডিং কমিটি অন উইমেন ইন আইটির চেয়ারম্যান মো. হাবিব উল্লাহ তুহিন এবং সঞ্চালনা করেন কো-চেয়ারম্যান নিশাত মাসফিকা।

প্রসঙ্গত, ডিবিআইডি শুধু ডিজিটাল কমার্স প্রতিষ্ঠানের জন্য প্রযোজ্য হবে এবং এ নির্দেশিকা সারাদেশে প্রয়োগ করা হচ্ছে। এ নির্দেশিকার মাধ্যমে প্রকার ভিত্তিক ডিজিটাল কমার্স প্রতিষ্ঠানের তালিকা তৈরি করা হচ্ছে। ডিবিআইডি নম্বর পাওয়ার আগে আবেদনের সঙ্গে আবেদনকারীর জাতীয় পরিচয়পত্রসহ প্রতিষ্ঠানের চেয়ারম্যান, পরিচালক, বাড়ির মালিকের জাতীয় পরিচয়পত্র, ট্রেড লাইসেন্স, কোম্পানির নিবন্ধন নম্বর প্রভৃতি দিতে হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *