সাম্প্রতিক সংবাদ

লেনদেন পেমেন্ট সিস্টেমের যাত্রা

ক.বি.ডেস্ক: বাংলাদেশ ব্যাংকের অনাপত্তি পত্র পেয়েছে নতুন ফিনটেক উদ্যোগ লেনদেন (বিডি) লিমিটেড। বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তি অর্জনের লক্ষ্যে কাজ শুরু করেছে প্রতিষ্ঠানটি। পেমেন্ট সিস্টেম অপারেটর হিসাবে সারা বাংলাদেশে হোয়াইট লেবেল এটিএম ও মার্চেন্ট অ্যাকুইয়ারার (ডব্লিউএলএএমএ) নেটওয়ার্ক পরিচালনা করার জন্য প্রতিষ্ঠানটি বাংলাদেশ ব্যাংকের অনাপত্তি সনদ (এনওসি) লাভ করেছে। বিভিন্ন টাচ পয়েন্টের মাধ্যমে সারাদেশে স্মার্ট ও আধুনিক পরিসেবা প্রদানের লক্ষ্যে হোয়াইট লেবেল এটিএম ও মার্চেন্ট অ্যাকুইয়ারার সেবা চালুর ক্ষেত্রে কার্যকর ভূমিকা নিয়ে যাত্রা করলো লেনদেন।

বাংলাদেশ ব্যাংকের কাছ থেকে গত রবিবার (২ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে অনাপত্তি পত্র লাভ করে ফিনটেক প্রতিষ্ঠান লেনদেন। বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম বিভাগের কর্মকর্তারা লেনদেন লিমিটেডের চেয়ারম্যান সাজিদুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক রেজওয়ান সিদ্দিকীর হাতে অনাপত্তি পত্র তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম বিভাগের মোহাম্মদ বদিউজ্জামান (পরিচালক), রাফেয়া আক্তার কান্তা (অতিরিক্ত পরিচালক), তাসফিক নেওয়াজ (যুগ্ম পরিচালক), আব্দুল্লাহ আল নাঈম (সহকারী পরিচালক) প্রমুখ।

লেনদেন’র চেয়ারম্যান সাজিদুর রহমান জানান, ডিজিটাল বাংলাদেশের প্রেক্ষিতে আমরা এখন স্মার্ট বাংলাদেশের জন্য কাজ করছি। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে ফিনটেক বিপ্লবের অগ্রযাত্রায় এগিয়ে যেতে আমরা কাজ শুরু করেছি। আমাদের লক্ষ্য পেমেন্ট সিস্টেমে কার্যকর অবস্থান তৈরির মাধ্যমে সাধারণ মানুষকে আরও বেশি আর্থিক সংযুক্তির প্রচেষ্টা বাড়ানো।

প্রতিষ্ঠানটি দেশে প্রচলিত সকল ব্যাংকের কার্ড থেকে লেনদেন সাপোর্ট করার মাধ্যমে নিজস্ব ব্যানারে এটিএম, পিওএস এবং কিউআর ভিত্তিক পরিসেবা সরবরাহ করবে। নতুন পেমেন্ট সিস্টেমের বিস্তারিত:  lenden365.com  ঠিকানা থেকে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *