সাম্প্রতিক সংবাদ

অল অ্যাবাউট সফটস্কীল ট্রেনিং সিরিজ গ্র্যাজুয়েশন সিরিমনি ২০২২

ক.বি.ডেস্ক: উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্ট (উই) এর উদ্যোগে আজ বুধবার (২০ জুলাই) বাংলাদেশ কমপিউটার কাউন্সিল অডিটরিয়ামে অনুষ্ঠিত হয় ‘‘অল অ্যাবাউট সফটস্কীল ট্রেনিং সিরিজ গ্র্যাজুয়েশন সিরিমনি ২০২২’’। অনুষ্ঠানে ই-কমার্ম অন্টারপ্রেনিয়ারশিপ সামিটের ডিজিটাল নিবন্ধনের উদ্বোধন করা হয় এবং ৩৫০ জন মাস্টার গ্রাজুয়েটদের মধ্যে সনদ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই-কমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী। উপস্থিত ছিলেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক মো. আলতাফ হোসাইন, উই গ্লোবাল এডভাইজার সৌম্যয বসু। সভাপতিত্ব করেন উই’র প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষার চেয়ে জীবনমুখী শিক্ষার বেশি প্রয়োজন। জীবনমুখী শিক্ষাকে গুরুত্ব দিয়ে সজীব ওয়াজেদ জয়ের পরামর্শে ২০১৬ সালে ইনোভেশন ডিজাইন অন্টারপ্রেনিয়ারশীপ একাডেমির (আইডিয়া) কার্যক্রম শুরু করে। এ একাডেমি থেকে সফট স্কিল প্রশিক্ষণ নিয়ে এখন স্বল্পশিক্ষিত তরুণ-তরুণীরা ব্যবসায়ী ও উদ্যোক্তা হচ্ছে। সাশ্রয়ী, বুদ্ধিদীপ্ত, উদ্ভাবনী ও উন্নত স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে এবং প্রযুক্তিনির্ভর প্রজন্ম গড়ে তুলতে নারী উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। দেশের প্রত্যেকটি হাইটেক পার্কে উই’র জন্য একটি ডেটিকেটেড ওয়ার্কিং স্পেস ও সিড মানির ব্যবস্থা করা হবে।

অনুষ্ঠানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মদিন উপলক্ষ্যে আগামী ৮ আগস্ট উই’র ৩০০ নারীকে ৫০ হাজার টাকা করে আর্থিক অনুদান দেয়া হবে বলে প্রতিমন্ত্রী জানান।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *