উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

প্রান্তিক শিশুদের জন্য দারাজ’র ‘স্নেহের ঈদ উপহার’

ক.বি.ডেস্ক: রমজানের ইতিবাচক বিষয়গুলো সকলের মাঝে ছড়িয়ে দিতে দেশের অনলাইন শপিং প্ল্যাটফর্ম দারাজ বাংলাদেশ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সহযোগিতায় ‘‘স্নেহের ঈদ উপহার’’ শীর্ষক এক  অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানটি গতকাল সোমবার ডিএনসিসি অফিস মিলনায়তনে অনুষ্ঠিত হয়। স্নেহের ঈদ উপহার দারাজ কেয়ারসের অধীনে দারাজ বাংলাদেশ লিমিটেডের একটি সামাজিক উদ্যোগ।

গতকাল সোমবার ডিএনসিসি অফিস মিলনায়তনে অনুষ্ঠিত স্নেহের ঈদ উপহার অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম ঈদের আনন্দ থেকে বঞ্চিত অসহায় শিশুদের মাঝে ১৪ হাজার নতুন পোশাক বিতরণ করেন। এই আয়োজনে ঢাকার বিভিন্ন এলাকার ২ থেকে ৯ বছর বয়সী শিশুরা উপস্থিত ছিলেন।এ সময় উপস্থিত ছিলেন দারাজের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার এ এইচ এম হাসিনুল কুদ্দুস রুশো, হেড অব গভর্নমেন্ট রিলেশনস মো. সামসুল মাসুদ, হেড অব সিএসআর অ্যান্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট আহসান জামিল এবং সিএসআর অ্যান্ড সাসটেইনেবল ডেভেলপমেন্টের সিনিয়র এক্সিকিউটিভ মশিউর রহমান।

মেয়র আতিকুল ইসলাম বলেন, এই উদ্যোগের মাধ্যমে ১০টি ওয়ার্ডের ১৪ হাজার পরিবারের কাছে আমরা নতুন পোশাক পৌঁছে দিয়েছি। এই শিশুরাই আগামী দিন এই দেশ, এই বিশ্বকে পরিচালনা করবে। তাই তাদের সঠিক পরিচর্যার পাশাপাশি তাদের পথ দেখানোর দায়িত্বও আমাদের সকলের।

এ এইচ এম হাসিনুল কুদ্দুস রুশো বলেন, দারাজ সমাজের সকল মানুষের মাঝে ইতিবাচক ভাবনা ছড়িয়ে দেয়ার দায়িত্ব অনুভব করে। স্নেহের ঈদ উপহার আয়োজনের মাধ্যমে আমরা প্রান্তিক শিশুদের মাঝে কিছুটা হলেও আনন্দ ছড়িয়ে দিতে পারছি। গত দুই বছর যাবত আমাদের এই পরিকল্পনা থাকলেও বৈশ্বিক মহামারির কারণে তা বাস্তবায়ন সম্ভব হয়নি। এবারই প্রথম আমরা এমন উদ্যোগ গ্রহণ করতে সক্ষম হয়েছি। আগামী বছরগুলোতেও আমরা এই ধরনের উদ্যোগ গ্রহণের মাধ্যমে সমাজে ইতিবাচক প্রভাব ফেলতে পারবো বলে আশা করছি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *