উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

বিসিএস’র দোয়া মাহফিল এবং ইফতার

ক.বি.ডেস্ক: দেশের তথ্য প্রযুক্তি খাতের শীর্ষ বাণিজ্য সংগঠন বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) আয়োজনে গতকাল সোমবার (১৮ এপ্রিল) রাজধানীর ধানমন্ডিস্থ বিজিবি ব্যানকুইট হলে দোয়া মাহফিল এবং ইফতার এর আয়োজন করা হয়। ইফতারের আগে দেশ, জাতি এবং আইসিটি খাতে নিয়জিত ব্যবসায়ীদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ডা. বিকর্ণ কুমার ঘোষ এবং বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, সহ-সভাপতি রাশেদ আলী ভূঁইয়া, সাধারণ সম্পাদক কামরুজ্জামান ভূঁইয়া, কোষাধ্যক্ষ মোহাম্মদ নজরুল ইসলাম হেলালী, পরিচালকদ্বয় মোহাম্মদ জহিরুল ইসলাম এবং মুহাম্মদ মনিরুল ইসলামসহ সংগঠনটির সহস্রাধিক সদস্য অংশ নেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, বিসিএস বাংলাদেশের সর্ববৃহত এবং সর্বপ্রথম প্রযুক্তি সংগঠন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে প্রথমবার প্রধানমন্ত্রী থাকাকালীন কমপিউটারের ওপর আমদানী শুল্ক শুন্য করে দেয়ার ফলে আজ দেশের ধনী দরিদ্র, নিম্নবিত্ত মানুষরা কমপিউটার ব্যবহার করার সুযোগ পেয়েছে। ডিজিটাল বাংলাদেশের সুফলে আমরা আমদানীকারক দেশ থেকে উতপাদনকারী দেশ এবং উতপাদনকারী দেশ থেকে রপ্তানীকারক দেশে পরিণত হয়েছি। আমাদের এই যাত্রা অব্যাহত থাকবে।

ইঞ্জি. সুব্রত সরকার সকলকে নিয়ে একসঙ্গে কাজ করে আইসিটি সেক্টরকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে বলেন, চলতি মাসের ১ তারিখ আমরা বিসিএস পরিচালনার দায়িত্ব গ্রহণ করি। বিসিএস দেশের তথ্যপ্রযুক্তিকে সমৃদ্ধ করতে প্রথম থেকেই কাজ করে যাচ্ছে এবং এই উন্নয়নের ধারা আমরা সমুন্নত রাখবো।

ইফতার মাহফিলে বিসিএস’র কার্যনির্বাহী কমিটির বর্তমান ও প্রাক্তন কার্যনির্বাহী কমিটির সদস্য, তথ্যপ্রযুক্তির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, দেশি-বিদেশি প্রযুক্তি প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা এবং গণমাধ্যমের কর্মীরা অংশগ্রহণ করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *