উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

বাক্কো’র নতুন ইসির অভিষেক

ক.বি.ডেস্ক: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কন্ট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) গত বুধবার (১৩ এপ্রিল) রাজধানীর রাওয়া কনভেনশন হলে বাক্কো’র ২০২২-২৪ মেয়াদে নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ (ইসি) সদস্যদের অভিষেক অনুষ্ঠান এবং ইফতার মাহফিলের আয়োজন করে।

বাক্কো’র নতুন ইসির অভিষেক এবং ইফতার মাহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক। ভিডিও বার্তায় বাক্কোর নতুন ইসিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন নব-নির্বাচিত সভাপতি ওয়াহিদ শরীফ। ধন্যবাদ প্রদান করেন বাক্কো’র জ্যেষ্ঠ সহ-সভাপতি আবুল খায়ের। সঞ্চালন করেন ঢুলির প্রধান নির্বাহী কর্মকর্তা মির্জা আফরিন ফাতিমা লুশা।

অনুষ্ঠানে বিপিও শিল্প তথা দেশ ও জাতির অর্থনৈতিক সমৃদ্ধি ও মঙ্গল কামনা কর  দোয়া মাহফিলের আয়োজন করা হয় এবং ইফতারের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বাক্কো’র নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ সদস্যরা আনুষ্ঠানিকভাবে অভিষিক্ত হন এবং বাক্কো নতুন নামে আত্মপ্রকাশ করে।

জুনাইদ আহ্‌মেদ পলক বলেন, বিপিও খাতে ৬৫০০০ দক্ষ জনশক্তি কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি নতুন উদ্যোক্তা তৈরিতে কাজ করে যাচ্ছে বাক্কো। তথ্যপ্রযুক্তি শিল্পের উন্নয়নে বাক্কোর অবদান প্রশংসনীয়।

ওয়াহিদ শরীফ বলেন, বিপিও শিল্পের ব্যাপ্তি এখন শুধুমাত্র কল সেন্টারের সীমাবদ্ধ নয়, সরকারের সহযোগিতা, বাক্কোর তত্ত্বাবধায়ন এবং বাক্কো সদস্য প্রতিষ্ঠানগুলোর নিরলস প্রচেষ্টায় বর্তমানে বিপিও শিল্প বহুলাংশে বাড়ছে। তাই বাক্কো এখন থেকে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কন্ট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং হিসেবে পরিচিত হবে। বাক্কো’র নতুন ইসি স্বচ্ছ ও জবাবদিহিতার মাধ্যমে তাদের দক্ষতা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সকল সদস্য প্রতিষ্ঠানকে সঙ্গে নিয়ে সামনে এগিয়ে চলবে।

অনুষ্ঠানে বাক্কো’র সদস্য কোম্পানির প্রতিনিধিসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থাসমূহের উচ্চপদস্থ কর্মকর্তা, তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট বাণিজ্য সংগঠনসমূহের নেতৃবৃন্দ, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের উপস্থিত সদস্যবৃন্দ এবং গণমাধ্যমসমূহের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।  

পৃষ্ঠপোষকতা করে প্লাটিনাম স্পন্সর লিংক থ্রি টেকনোলজিস লিমিটেড; গোল্ড স্পন্সর দারাজ; সিলভার স্পন্সর এডিএন টেলিকম লিমিটেড; ফাইবার অ্যাট হোম লিমিটেড, গোল্ডেন হারভেস্ট ইনফোটেক লিমিটেড, স্কাইটেক সলিউশন, দ্যা কাউ কোম্পানি লিমিটেড।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *