আনুষাঙ্গিক মোবাইল সাম্প্রতিক সংবাদ

ডিজিটাল ডিভাইসে আমদানিকারক থেকে আজ রপ্তানির দেশে পরিণত: পলক

ক.বি.ডেস্ক: আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আমদানিকারক দেশ থেকে ডিজিটাল ডিভাইস রপ্তানির দেশে পরিণত হয়েছে বাংলাদেশ। বাংলাদেশ মোবাইল রপ্তানি করে বিশ্বের কাছে ‘মেইড ইন বাংলাদেশ’ হিসেবে পরিচিতি লাভ করতে সক্ষম হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তে ২০১৬ সালে ডিজিটাল ডিভাইসের খুচরা যন্ত্রাংশের ওপর শুল্ক কমিয়ে ১ শতাংশ করায় আমদানিকারক দেশ থেকে স্মার্টফোন উতপাদন ও রপ্তানিকারক মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে পরিনত হয়েছে বাংলাদেশ।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গতকাল শনিবার (১৬ এপ্রিল) সাভারে মোবাইল সেট উতপাদনকারী প্রতিষ্ঠান সিম্ফোনির কারখানা পরিদর্শন ও নতুন মডেলের সিম্ফোনি সেট উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন এডিসন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জাকারিয়া শহীদ, পরিচালক নায়ক রিয়াজ হোসেন, সিম্ফনির শুভেচ্ছাদূত অভিনেত্রী শবনম বুবলী।

জুনাইদ আহমেদ পলক বলেন, দেশি-বিদেশি ১৫টি ডিজিটাল ডিভাইস উতপাদনকারী প্রতিষ্ঠান প্রায় ৯০ শতাংশ মোবাইলের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করছে। আর ২০২৫ সাল নাগাদ প্রযুক্তি শিল্প থেকে ৫ বিলিয়ন রপ্তানি আয় এবং ৩০ লাখ কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্য পূরণে ‘উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ’ গড়ার এই মিশনে নেতৃত্ব দেবে সিম্ফনি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *