উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

সিসি ক্যামেরার আওতায় দিনাজপুর শহর

ক.বি.ডেস্ক: দিনাজপুর জেলা শহরে অপরাধ দমনে অত্যাধুনিক ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করেছে পুলিশ প্রশাসন। জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ ও নিরাপত্তায় এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দিনাজপুর শহরের ৪০টি পয়েন্টে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হলো।

গতকাল রবিবার (২০ ফেব্রুয়ারি) পুলিশ সুপার কার্যালয়ে নিরাপত্তা সহায়ক অত্যাধুনিক সিসি ক্যামেরা নেটওয়ার্কের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।অনুষ্ঠানে দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আনোয়ার হোসেন, জেলা পুলিশ প্রশাসনের কর্মকর্তাগণ এবং অন্যান্য প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এই সিসি ক্যামেরা স্থাপনের ফলে ডিজিটাল পদ্ধতি ব্যবহারে সিসি ক্যামেরা নেটওয়ার্ক অপরাধ প্রতিরোধে সহায়ক হবে। প্রযুক্তি প্রয়োগ করে সহজে অপরাধ সনাক্ত করা সম্ভব। সিসি ক্যামেরায় ধারনকৃত চিত্র পুলিশ প্রশাসনকে আইন শৃঙ্খলা রক্ষায় সহায়তা প্রদান করবে। পুলিশ কন্ট্রোল রুমের মাধ্যমে এই ৪০টি পয়েন্টের সিসি ক্যামেরা নেটওয়ার্কের মনিটরিং করা হবে। প্রতিদিনের চলমান ঘটনা মনিটরিং রুম থেকে পর্যবেক্ষণ করে অপরাধীদের সনাক্ত এবং আইনের আওতায় নিয়ে আসা হবে।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *