আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য সাম্প্রতিক সংবাদ

বেনকিউ জিভি১ পোর্টেবল প্রজেক্টর

ক.বি.ডেস্ক: ইদানিং পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের ব্যবহার বেড়ে যাওয়ায় প্রোজেক্টর একটি গুরুত্বপূর্ণ ডিভাইস হয়ে দাঁড়িয়েছে। যেকোনো মিটিং বা সেমিনারে প্রজেক্টর ছাড়া প্রেজেন্টেশনের কথা ভাবাই যায় না। সেই প্রয়োজন মেটানোর জন্য বেনকিউ এর পরিবেশক স্মার্ট টেকনোলজিস দেশের বাজারে নিয়ে এলো বেনকিউয়ের জিভি১ মডেলের ছোটো সাইজের পোর্টেবল প্রোজেক্টর। একটি কফি কাপের সাইজের এই প্রোজেক্টরটি সহজেই ব্যাবহার করা যায় বাসা, অফিস, শিক্ষা প্রতিষ্ঠান, পিকনিক, ইয়োগা ক্লাসসহ যেকোনো জায়গায়।

বেনকিউ জিভি১ পোর্টেবল প্রজেক্টর: প্রজেক্টরটির ওজন মাত্র ৭০৮ গ্রাম। এর মধ্যে থাকা অটোমেটিক কিস্টোন খুব সহজেই পিকচার ফ্রেমকে স্কোয়ার শেপে এ নিয়ে আসে। বিল্ট ইন ব্যাটারির কারনে এতে ৩ ঘণ্টা ব্যাকাপ থাকছে। এতে আরও থাকছে ৫ ওয়াট বিল্ট ইন স্পিকার, যার ফলে এটিকে ব্লুটুথ স্পিকার হিসাবেও অনায়াসে ব্যাবহার করতে পারবেন। এটি ১৬.৭ মিলিয়ন ডিসপ্লে কালার সাপোর্ট করে। এতে রয়েছে কোয়ালকম স্নেপড্রাগন ৭১০ প্রসেসর এবং ১জি এলপিডিডিআর৩ র্যাম।

প্রোজেক্টরটির ওপরের অংশে থাকছে দুটি ভলিউম কন্ট্রোল বাটন, পাওয়ার বাটন এবং ফরওয়ার্ড-ব্যাক ওয়ার্ড বাটন, পোর্ট হিসাবে থাকছে ইউএসবি সি পোর্ট। কোনো ফোন ব্যাবহার ছাড়াই কার্ড রিডার বা পেন্ড্রাইভ ব্যবহারের মাধ্যমে মুভি, ইমেজ বা যেকোনো কন্টেন্ট দেখতে পারবেন।

এতে প্রি ইন্সটল্ড থাকছে স্মার্ট টিভি অ্যাপ, যার ফলে মিউজিক, মুভি, নেটফ্লিক্স, গেমিং এবং ইউটিউব এর মতো যে কোন স্ট্রীমিং কন্টেন্ট উপভোগ করতে পারবেন। এতে থাকছে পঞ্চম প্রজন্মের ওয়াই-ফাই কানেক্টিভিটি। যার ফলে ইন্টারনেট কানেকশন ছাড়াও যেকোনো কন্টেন্ট দেখা যাবে। এটিকে সরাসরি মোবাইল ফোন, নোটবুক, ল্যাপটপ, ট্যাবলেট বা আই প্যাডে কানেক্ট করা যায়। এতে স্ক্রিন মিররিংয়ের সুযোগও রয়েছে।

বেনকিউ জিভি১ পোর্টেবল প্রজেক্টরের বক্সে থাকছে একটি প্রজেক্টর, কুইক স্টার্ট গাইড এবং ওয়ারেন্টি কার্ড, পাওয়ার অ্যাডাপ্টার (সঙ্গে আছে প্লাগ সেট), রিমোট, পাউচ, টাইপ সি কেবল এবং টাইপ সি টু এইচডি এম আই কনভার্টার। রয়েছে দুই বছরের বিক্রয়োত্তর সেবা এবং প্রজেক্টরটির মূল্য ৪২০০০ টাকা। বিস্তারিত জানার জন্য: ০১৭৩০৭০১৯১৫।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *