আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য

৪কে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

ক.বি.ডেস্ক: মাল্টিপারপাস কাজে ব্যবহারযোগ্য ৪কে রেজুলেশনের ‘সিনেডি’ ব্রান্ডের নতুন মডেলের ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন। অফিস-আদালত, হাসপাতাল, ক্লাসরুম ইত্যাদি ক্ষেত্রে মাল্টিমিডিয়া ডিসপ্লে হিসেবে এগুলোর বহুবিধ ব্যবহার রয়েছে। অফিসিয়াল ব্যবহারের পাশাপাশি বিনোদন ও বড় পর্দায় বিশ্বকাপ ফুটবলের মতো ইভেন্ট উপভোগে এই ডিসপ্লে নতুন মাত্রা যোগ করবে। বর্তমানে বাজারে রয়েছে ৬৫ থেকে ৯৮ ইঞ্চি পর্যন্ত স্ক্রিন সাইজের ৫ মডেলের ওয়ালটন ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে। মডেলভেদে মূল্য ২,৮৫,৭৫০ টাকা থেকে ৬,৯৫, ৭৮০ টাকার মধ্যে।

সম্প্রতি গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজের প্রধান কার্যালয়ে ৪কে রেজুলেশনের সিনেডি ব্রান্ডের ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার। বিশেষ অতিথি ছিলেন ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম। এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন ডিজি-টেকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী লিয়াকত আলী, ওয়ালটন হাই-টেকের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ইয়াসির আল ইমরান, এক্সিকিউটিভ ডিরেক্টর আজিজুল হাকিম, ওয়ালটন ডিজি-টেকের এক্সিকিউটিভ ডিরেক্টর জিনাত হাকিম, চীফ বিজনেস অফিসার তৌহিদুর রহমান রাদ।

৪কে রেজুলেশনের সিনেডি ব্রান্ডের নতুন মডেলের ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লেতে ব্যবহৃত হয়েছে ৪কে আল্ট্রা এইচডি এলইডি এবং এলসিডি আইপিএস ডিসপ্লে। পর্দার রেজ্যুলেশন ৩৮৪০ বাই ২১৬০ পিক্সেল, ১৭৮ ডিগ্রি ভিউইং অ্যাঙ্গেল এবং ১৬:৯ এসপেক্ট রেশিও। এতে ব্যবহৃত হয়েছে এমটি৯৯৫০ চিপসেট। রয়েছে ১.৮ গিগাহার্টজ গতির কর্টেক্স এ৭৩ কোয়াড কোর প্রসেসর এবং মালি জি৫২ এমপি২ গ্রাফিক্স।

৪ জিবি র‌্যাম এবং ৩২ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি থাকায় অনেক বেশি অ্যাপ্লিকেশন ব্যবহার করা যাবে। সঙ্গে বিল্ট-ইন অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম দেয়া আছে। গ্রাহক প্রয়োজনে ওপিএস পিসি মডিউলের মাধ্যমে উইনডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করতে পারবেন। ওয়াইফাই কিংবা ল্যান পোর্টের মাধ্যমে ইন্টারনেটে সংযুক্ত করা যাবে। ব্লুটুথ এবং মিররিং সুবিধার মাধ্যমে অন্যান্য ডিভাইস যেমন মোবাইল ফোন, ল্যাপটপ ইত্যাদির ডিসপ্লে হিসেবে সংযুক্ত করা যাবে। রয়েছে এক বছরের ওয়ারেন্টি।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *