উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

বাস্তবের নায়কদের সম্মানিত করল অপো

ক.বি.ডেস্ক: প্রযুক্তির মাধ্যমে মানুষের সেবা করা এমন ধারণাকে সামনে নিয়ে এগিয়ে যাচ্ছে প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান অপো। ‘টেকনোলজি ফর ম্যানকাইন্ড’ স্লোগানে চালু হওয়া ‘‘স্টোরিজ অব হিরোইক পিপল’’ অপো’র তেমনি একটি উদ্যোগ। আর এই উদ্যোগের সফল সমাপ্তি ঘটে যখন অপো বাস্তবের নায়কদের সঙ্গে হাতে হাত রেখে এগিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করে।

গতকাল বুধবার (২৬ জানুয়ারি) অপো বাংলাদেশের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে তিনজনের হাতে চেক হস্তান্তর করে। পুরস্কৃত হওয়া তিনজন হলেন দুলাল স্যার, রবীন্দ্রনাথ বিশ্বাস ও সাজেদুল ইসলাম। এ সময় অপো বাংলাদেশের ব্যাবস্থাপনা পরিচালক ড্যামন ইয়াং, হেড অব ব্র্যান্ড লিউ ফেং, বুরো বাংলাদেশের প্রোগাম কোর্ডিনেটর মোখলেসুর রহমান ও সিনিয়র ম্যানেজার (অপারেশনস) নোশন তারাননুম উপস্থিত ছিলেন।

তিন গল্পের মধ্যে অন্যতম হচ্ছে দুলাল স্যারের মুক্তিযুদ্ধে পাকি বাহিনীর হাতে অমানুষিক নির্যাতনের গল্প। মুক্তিযুদ্ধে বেঁচে গিয়ে তিনি আবার দেশপ্রেমে নিজেকে আত্বনিয়োগ করেন। এরপর ৬৫ বছর বয়সী দুলাল স্যার নিজ এলাকায় সবার জন্য শিক্ষা নিশ্চিতকরণে বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদ নির্মাণ করেন। অনির্বাণ বিদ্যালয়ে তিনি নিজেও শিক্ষার্থীদের পড়ান।

৭০ বছর বয়সী মুক্তিযোদ্ধা ও গ্রাম্য ডাক্তার রবীন্দ্রনাথ বিশ্বাসের বাড়ি খুলনার বটিয়াঘাটা উপজেলায়। তিনি একাত্তরে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের চিকিত্সা দিতেন। সেই থেকে আজ অবদি তিনি মানব চিকিত্সায় আত্মনিয়োগ করে যাচ্ছেন। দরিদ্র অসহায় মানুষের জন্য বিনা মূল্যে চিকিত্সা সেবা দিয়ে যাচ্ছেন। মুক্তিযোদ্ধাদের তালিকায় তার নাম না থাকলেও তিনি হতাশ নন। কারণ স্বীকৃতির চেয়ে তার কাছে মানবকল্যাণ বেশি গুরুত্বপূর্ণ।

সাজেদুল ইসলাম তিনি স্বেচ্ছাসেবক হিসেবে নিজেকে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে যুক্ত রেখেছেন। তিনি নিজে রক্ত দেন ও অন্যদের রক্ত দিতে উত্সাহিত করেন। করোনাকালীন সময়ে তিনি গোপালগঞ্জ বন্ধু মহলের সঙ্গে একত্রিত হয়ে মুমুর্ষু রোগীদের বিনা মূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করে সর্বমহলে প্রশংসা কুঁড়ান।

হাজার হাজার গল্পের মধ্য থেকে বাছাই করা এই তিনজনের গল্প ভার্চুয়াল অনলাইন আর্ট কালেকশন অপো গ্যালারিতে সংরক্ষণ করা হবে। যাতে ভবিষ্যত প্রজন্ম তাদের বীরত্ব গাঁথার গল্প জানতে পারে, জানাতে পারেন। প্রজন্ম থেকে প্রজন্ম জাতীয় স্বাথে নিজেদের বিলিয়ে দিতে পারেন। দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের কথা বিবেচনা করে তারা ভবিষ্যতেও এমন আরও ক্যাম্পেইন চালু করার কথা ভাবছে অপো। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *