উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

আইসিটি খাতে নেতৃত্ব দেবে আজকের স্টার্টআপরা : জুনাইদ আহমেদ পলক

ক.বি.ডেস্ক: আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আজকের স্টার্টআপরাই চতুর্থ শিল্পবিপ্লবে দেশের আইসিটি খাতের নেতৃত্ব দেবে। এ লক্ষ্যে স্টার্টআপদের প্রয়োজনীয় মেন্টরিং এবং ফান্ডিং নিশ্চিত করতে কাজ করছে সরকার। আর সব ধরনের সুবিধাও দেয়া হচ্ছে। আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) রাজশাহীর শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারে তিন দিনব্যাপী (২৭-২৯ জানুয়ারি) ‘‘স্টার্টআপ ক্যাম্প’’ উদ্বোধনকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিন দিনব্যাপী স্টার্টআপ ক্যাম্পের সেশন পরিচালনা করবেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ, এমাজনের স্টার্টআপ ও সলিউশন আর্কিটেক্ট মো. মাহদি-উজ জামানসহ সরকারি ও বেসরকারী মেন্টররা। সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের স্টার্টআপ অ্যান্ড পলিসি কনসালটেন্ট আশিকুর রহমান রূপক। অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক, রাজশাহীর প্রকল্প পরিচালক এ কে এ এম ফজলুল হক, উপ-পরিচালক মাহফুজুল কবীরসহ বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, দেশের প্রতিটি হাই-টেক পার্কে স্টার্টআপদের জন্য একটি করে ফ্লোর বরাদ্দ রাখা হয়েছে যেখানে তারা বিনা ভাড়ায় কার্যক্রম পরিচালনা করছেন। এই ফ্লোরগুলোতে বিদ্যমান মোট ১৫১টি স্টার্টআপ বর্তমানে এক বছরের জন্য কো-ওয়ার্কিং স্পেস, লজিস্টিক ও ইউটিলিটি সাপোর্ট এর পাশাপাশি তাদের জন্য এক বছর ব্যাপি ইন-হাউজ মেন্টরিং ফর স্টার্টআপ (আইএমএস) এর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। স্টার্টআপ থেকেই বড় বড় আইটি প্রতিষ্ঠান গড়ে উঠুক-এমনটি প্রত্যাশা করেন তিনি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *