সাম্প্রতিক সংবাদ

বিসিএস নির্বাচনে এবার প্রায় ৫০ শতাংশ ভোটার বৃদ্ধি

ক.বি.ডেস্ক: দেশের আইসিটি শিল্পের প্রধান বাণিজ্য সংগঠন বাংলাদেশ কমপিউটার সমিতি’র (বিসিএস) ২০২৪-২০২৬ মেয়াদকালের দ্বিবার্ষিক সাত সদস্যের কার্যনির্বাহী পরিষদের (ইসি) নির্বাচন এবং বিসিএস’র ১১টি শাখা কমিটির ইসি নির্বাচন আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে। গতকাল মঙ্গলবার (৩০ জানুয়ারি) নির্বাচন বোর্ড বিসিএস নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছে। এবারের নির্বাচনে ২১৫০ জন ভোটার হয়েছেন।

প্রকাশিত চুড়ান্ত ভোটার তালিকার তথ্য মতে এবারের নির্বাচনে প্রায় ৫০ শতাংশ ভোটার বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি বিসিএস’র শাখা কমিটি বৃদ্ধি পেয়েছে ৩টি। বিসিএস’র ২০২২-২০২৪ মেয়াদকালের দ্বিবার্ষিক কেন্দ্রিয় ইসি এবং ৮টি শাখা কমিটির ইসি নির্বাচনে ভোটার ছিলো ১৪২২ জন।

নির্বাচনী তফসিল
আগামী ৯ মার্চ (শনিবার), বিসিএস’র ২০২৪-২৬ মেয়াদকালের সাত সদস্যের ইসি এবং বিসিএস’র ১১টি শাখা খুলনা, রাজশাহী, সিলেট, চট্টগ্রাম, যশোর, বরিশাল, ময়মনসিংহ, কুমিল্লা, টাঙ্গাইল, রংপুর এবং কুষ্টিয়া কমিটির ইসি নির্বাচন অনুষ্ঠিত হবে।

গতকাল মঙ্গলবার (৩০ জানুয়ারি) চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র সংগ্রহ গতকাল মঙ্গলবার (৩০ জানুয়ারি) থেকে শুরু হয়েছে। আগামী বুধবার (৭ ফেব্রুয়ারি) বেলা ২.৩০ এর মধ্যে মনোনয়নপত্র বিসিএস কার্যালয়ে জমা দিতে হবে। চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১৮ ফেব্রুয়ারি ২০২৪।

বিসিএস’র ২০২৪-২৬ মেয়াদকালের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হলেন ওরা-টেক কনসাল্টিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ কবীর আহমেদ। সদস্যদ্বয় হলেন সাইবার কমিউনিকেশনের প্রধান কার্যনির্বাহী নাজমুল আলম ভুঁইয়া (জুয়েল) এবং কমপিউটার আর্কাইভসের স্বত্বাধিকারী মো. আমির হোসেন।

বিসিএস’র ২০২৪-২৬ মেয়াদকালের অ্যাপিল বোর্ডের চেয়ারম্যান হলেন বিসিএস’র সাবেক সভাপতি এস এম ইকবাল। সদস্যদ্বয় হলেন মেট্রোনেট বাংলাদেশ লি. এর প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমাস কবির এবং অ্যাডভান্স কমপিউটার টেকনোলজির স্বত্বাধিকারী ইঞ্জিনিয়ার চৌধুরি মো. আসলাম।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *