গেমস

ই-স্পোর্টস ‘মোবাইল ম্যানিয়া ২০২৪’ বিজয়ীরা পাচ্ছে ৩০ লাখ টাকা!

ক.বি.ডেস্ক: শুরু হচ্ছে গেমারদের জন্য দেশের সর্ববৃহৎ ই-স্পোর্টস মোবাইল টুর্নামেন্ট ‘মোবাইল ম্যানিয়া ২০২৪’ পাওয়ার্ড বাই এয়ারটেল। এয়ারটেল ও ডিসকভারি ওয়ান এই ই-স্পোর্টস মোবাইল টুর্নামেন্ট এর আয়োজন করছে। বিজয়ীদের জন্য থাকছে ৩০ লাখ টাকার পুরস্কার!

গতকাল রবিবার (৫ মে) ঢাকার একটি স্থানীয় হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবি আজিয়াটা লিমিটেডের চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদ, ডিসকভারি ওয়ান লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও কো-ফাউন্ডার সাদাব হোসেন।

নিবন্ধন প্রক্রিয়া
https://tickify.live/events/mobile-mania-2024/ গেমাররা এই লিঙ্কের মাধ্যমে দলগতভাবে নিবন্ধন করতে পারবে কল অব ডিউটি: মোবাইল ও মোবাইল লেজেন্ডস: ব্যাং ব্যাং’- এ। এককভাবে নিবন্ধন করতে পারবে ই-ফুটবল-এ। গেমে নিবন্ধন ফি ৩৫০ টাকা যা লিঙ্কের মাধ্যমে দেয়া যাবে।

দেশের সবচেয়ে বড় মোবাইল গেমিং টুর্নামেন্ট ‘মোবাইল ম্যানিয়া ২০২৪’ পাওয়ার্ড বাই এয়ারটেল-এ ‘ই-ফুটবল’, ‘কল অব ডিউটি: মোবাইল’ ও ’মোবাইল লেজেন্ডসঃ ব্যাং ব্যাং’- এই তিনটি গেম থাকছে। আসরের বিজয়ীরা পর্যায়ক্রমে অনলাইন কোয়ালিফায়ার, কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে যাবে। শীর্ষ দুই দল আগামী জুলাইয়ে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় গ্র্যান্ড ফিনালেতে অংশ নেবেন।

দেশে প্রথমবারের মত গেমিং প্ল্যাটফর্ম অনমো ক্লাউডকে তুলে ধরছে এয়ারটেল। মোবাইল গেমিংয়ের ক্ষেত্রে ক্লাউড প্রযুক্তির মাধ্যমে রীতিমত বিপ্লব নিয়ে এসেছে অনমো। বর্তমানে অনমোর সঙ্গেই আছে সাবওয়ে সার্ফার, কাট দ্য রোপ ম্যাজিক, রায়মান জঙ্গল রানসহ জনপ্রিয় সব গেম।

শিহাব আহমাদ বলেন, “প্রায় ৬০ লাখেরও বেশি গেমার ইস্পোর্টসে দারুণভাবে এগিয়ে যাচ্ছে। এ বিষয়টি লক্ষ্য রেখেই এয়ারটেল এনেছে ‘এনগেজ’এর মত ইস্পোর্টস প্ল্যাটফর্ম যেখানে গেমাররা ব্যস্ত থাকেন জনপ্রিয় সব গেমিংয়ে। টপ গেমাররা লাইভে নিজেদের কৌশল দেখান যার দর্শক হন এয়ারটেল বাজ এর ফ্যানরা।’

সাদাব হোসেন বলেন, “আমরা খুবই আশাবাদী এবারের আয়োজন নিয়ে। এর আগে আমরা বাংলাদেশের সর্ববৃহৎ ৩টি টুর্নামেন্ট, ডি ওয়ান কাপ সিজন ১ ও ২ এবং ফিফা রয়্যাল ২০২৩ আয়োজন করেছি। মাত্র দুই বছরের ভেতরেই আমাদের সঙ্গে এয়ারটেল বাংলাদেশ যুক্ত হয়েছে। আমরা শুধুমাত্র বাংলাদেশ নয় বরং পুরো দক্ষিণ এশিয়ার দেশগুলোর জন্য টুর্নামেন্ট আয়োজন করতে পারবো।’’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *